Advertisement

Metro Service 21 July: ২১ জুলাই কি অতিরিক্ত ট্রেন? সময়ে কি চলবে? যা জানাল কলকাতা মেট্রো

যাত্রী ভোগান্তি এড়াতে ২১ জুলাই রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে নয়া বিজ্ঞপ্তি জারি মেট্রো রেলওয়ের। আগামিকাল মেট্রোতে প্রচুর ভিড়-জমায়েতের সম্ভাবনা রয়েছে। ফলে যাত্রীদের অসুবিধায় পড়তে হতে পারে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Jul 2023,
  • अपडेटेड 7:38 PM IST
  • যাত্রী ভোগান্তি এড়াতে ২১ জুলাই রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে নয়া বিজ্ঞপ্তি জারি মেট্রো রেলওয়ের
  • আগামিকাল মেট্রোতে প্রচুর ভিড়-জমায়েতের সম্ভাবনা রয়েছে

Metro Service 21 July: যাত্রী ভোগান্তি এড়াতে ২১ জুলাই রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে নয়া বিজ্ঞপ্তি জারি মেট্রো রেলওয়ের। আগামিকাল মেট্রোতে প্রচুর ভিড়-জমায়েতের সম্ভাবনা রয়েছে। ফলে যাত্রীদের অসুবিধায় পড়তে হতে পারে। ট্রেন এবং স্টেশন চত্বরে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে, মেট্রো রেলওয়ে দক্ষিণেশ্বর, দমদম, শ্যামবাজার, মহাত্মা গান্ধী রোড, চাঁদনি চক, এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট, ময়দান, রবীন্দ্র সদন, যতীন দাস পার্কে তার নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট হতে চলেছে। 

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোরে
উত্তর-দক্ষিণ করিডোরের কালীঘাট, মহানায়ক উত্তম কুমার এবং কবি সুভাষ স্টেশন এবং সল্টলেক সেক্টর V, করুণাময়ী এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোরের সেন্ট্রাল পার্ক স্টেশন। যাত্রীদের নির্বিঘ্ন যাত্রা নিশ্চিত করতে এই ১৩টি মেট্রো স্টেশনে মোট ১২০ জন কর্মকর্তা ও কর্মচারী মোতায়েন করা হবে। কাল অতিরিক্ত টিকিট কাউন্টার খোলা হবে।

কুইক রেসপন্স টিম থাকছে
যেকোনও জরুরি পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন স্টেশনে এবং ট্রেনে কুইক রেসপন্স টিম (কিউআরটি) মোতায়েন করা হবে। স্নিফার ডগ এবং সিকিউরিটি গ্যাজেটের সাহায্যে র্যান্ডম অ্যান্টি-সাবোটেজ চেক করা হবে। পরিস্থিতির উপর ঘনিষ্ঠ নজর রাখার জন্য, কোনও অপরাধীকে ধরতে বিভিন্ন স্টেশনে সাধারণ পোশাকে অতিরিক্ত RPF কর্মীও মোতায়েন করা হবে।

মেট্রো আরপিএফ স্থানীয় পুলিশ, গোয়েন্দা শাখার আধিকারিকদের এবং মেট্রো রেল পুলিশের সঙ্গে সমন্বয়ে কাজ করবে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সঠিকভাবে বজায় থাকে।

তবে মেট্রো একইসময়ে চালানো হবে। কোনও অতিরিক্ত মেট্রো থাকছে না।

মেট্রো রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, 'আগামিকাল প্রত্যাশিত ভিড় সত্ত্বেও যাত্রীদের জন্য মসৃণ পরিষেবা দেওয়ার পাশাপাশি, যাত্রীদের নিরাপদ চলাচল নিশ্চিত করতে কলকাতা মেট্রো প্রাঙ্গনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা দেবে।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement