Advertisement

Kunal Ghosh: 'বাবা' তুললেন শতরূপ, 'ও বিমানদা আপনারা দেখুন', পাল্টা কুণাল 

'আমার বাবার আমি একমাত্র সন্তান। আমি জানিনা, কুণালের বাবার কটা সন্তান ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নামে-বেনামে। আমার বাবা কার নামে গাড়ি কিনবেন সেটা কি কুণাল ঘোষের বাবা ঠিক করে দেবেন?' আলিমুদ্দিনে সাংবাদিক বৈঠক করে ঠিক একথাই বলেন শতরূপ ঘোষ।  

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 28 Mar 2023,
  • अपडेटेड 4:45 PM IST
  • 'আমার বাবার আমি একমাত্র সন্তান।
  • আমি জানি না, কুণালের বাবার কটা সন্তান ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নামে-বেনামে।

'আমার বাবার আমি একমাত্র সন্তান। আমি জানিনা, কুণালের বাবার কটা সন্তান ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নামে-বেনামে। আমার বাবা কার নামে গাড়ি কিনবেন সেটা কি কুণাল ঘোষের বাবা ঠিক করে দেবেন?' আলিমুদ্দিনে সাংবাদিক বৈঠক করে ঠিক একথাই বলেন শতরূপ ঘোষ।  

মঙ্গলবার তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ সিপিআইএম নেতা শতরুপ ঘোষের ২২ লক্ষ টাকার গাড়ি নিয়ে প্রশ্ন করেছিলেন। তারওই প্রেক্ষিতে ওই কথাগুলো বলে শতরূপ। 

কুণাল ঘোষ ফেসবুকে লিখেছিলেন, ‘এই কি আমাদের পরিচিত শতরূপ? ২০২১ সালে নির্বাচনী হলফনামায় মোট সম্পদ ২ লক্ষ টাকা। এখন, ২০২৩ সালে শোরুম থেকে মারুতি সুজুকির নতুন বিলাসবহুল মডেল গ্র্যান্ড ভিটারা কিনেছে দাম ও আনুষঙ্গিক খরচ প্রায় ২২ লক্ষ টাকা দিয়ে। গাড়ির নম্বর WB06Y2230। গাড়ি শতরূপের নামে। এককালীন পেমেন্ট করেছেন ক্রেতা।

যদি এই শতরূপ সিপিএমের হয়, যে অসভ্যের মত অন্যদের দিকে কালি ছেটায়, প্রশ্ন-১) হোলটাইমার এত টাকা পেল কোথা থেকে? ২) যদি বাবা বা কোনো আত্মীয় দেন, তাহলে পেমেন্ট ওর নামে কেন? সরাসরি তাঁরা কিনতে পারতেন। ৩) হোলটাইমার এত টাকা ব্যাঙ্ক লোন পেতে পারে কি? ৪) হোলটাইমার ২২ লাখি গাড়ি কিনছে, পার্টি জানে? ৫) সর্বহারার দলের হোলটাইমার কমরেডের ২২ লাখি বিলাসবহুল গাড়ি চড়ার শখ হবে কেন? হোলটাইমার এত টাকা পেল কোথা থেকে?’

আরও পড়ুন-EXCLUSIVE: কয়েল-তেলেও আর মশা মরছে না, 'জিন-পরিবর্তন', দিশেহারা পুরসভা

তারপরই সাংবাদির বৈঠক করে গাড়ি কেনার নথি দেখান শতরূপ। জানা গেছে, শতরূপের বাবা-মা দু’জনেই কেন্দ্রীয় সরকারের বড় অফিসার ছিলেন। কোভিডের সময়ে শতরূপের মাতৃবিয়োগ হয়। পারিবারিক প্রতিপত্তি রয়েছে। কয়েক মাস আগেই শতরূপের বিয়েও হয়েছে। কিন্তু সেই গাড়ি নিয়েই তর্ক-বিতর্ক কার্যত কলতলার ঝগড়ায় পরিণত হল এদিন।

Advertisement

বিকেল নাগাদ ফের কুণাল ফেসবুক লাইভে বলেন, 'কমিউনিস্ট সেজে বাবার টাকায় ফুটানি আমাদের কালচার নয়। কমিউনিস্ট পার্টির হোলটাইমারের ২২ লাখের গাড়ি চড়ার শখ হয় কী করে। জানতে চাইলে বলা হয় বাবা দিয়েছেন। ন্যাকা ষষ্টি। ভোটের আগে বলে আমি সর্বহারা। অথচ বাবা-মার বিপুল সম্পত্তি। বাকি হোলটাইমাররা ২২ লক্ষের গাড়ি কিনবেন, বুকে হাত দিয়ে বলুন তো। কালকের ছেলে ২২ লক্ষ টাকার গাড়ি কিনছে। মার্কসবাদ, লেনিন বাদ, নিজেরা খাবে, বাকিরা বাদ। ও বিমানদা আপনারা দেখুন। এরপর যদি আমি মনীষা নিয়ে টানতে থাকি। জামা কাপড় খুলে নেব। আমারা বাবা কল্যাণ কুমার ঘোষ। পিজি হাসপাতালের বড় চিকিৎসক ছিলেন। ওঁর রোগী ছিলেন সিপিএমের অসীম দাশগুপ্ত, অনিল বিশ্বাসরা। আমার বাবাও আমার নামে গাড়ি কিনতে চেয়েছিল। আমি বারণ করেছি। আগের সিপিএম হলে শতরূপকে ঘাড় ধরে বের করে দিত।' 

ফেসবুক লাইভে শতরূপের বিরুদ্ধে কুণালের মূল অভিযোগ নীতিগত প্রশ্নে। শতরূপ মার্কসবাদ, লেনিনবাদে বিশ্বাসী সর্বহারাদের দলের নেতা। তিনি কোন নীতিতে ২২ লাখ টাকা দামের গাড়ি চড়েন? প্রশ্ন তুলেছেন কুণাল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement