Advertisement

শিয়ালদা মেন লাইনে ব্যাপক ট্রেন বিভ্রাট-ভোগান্তি, কী হয়েছে?

রেল সূত্রে খবর, সকাল সাড়ে ৮টা  নাগাদ টিটাগড় ও বারাকপুরের মাঝে সিগন্যালে সমস্যা দেখা দেয়। আর সেই কারণেই শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচল আটকে দিয়ে তা জরুরি ভিত্তিতে মেরামতি করতে হয়। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে আপ ও ডাউন ট্রেন।

শিয়ালদা মেন লাইনে ব্যাপক ট্রেন বিভ্রাট-ভোগান্তি, কী হয়েছে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Feb 2024,
  • अपडेटेड 11:15 AM IST

ওয়ার্কিং ডেতে সকাল থেকে শিয়ালদা মেন শাখায় একের পর এক স্টেশনে থমকে রয়েছে ট্রেন। কোনও কোনও ট্রেন আবার কোনও স্টেশন পর্যন্তও পৌঁছতেও পারেনি। মাঝপথেই আটকে গিয়েছে। যার জেরে চূড়ান্ত ভোগান্তির মধ্যে পড়েছেন নিত্যযাত্রী থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের একটা বড় অংশ। সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারবেন কি না, তা নিয়ে অনেক ছাত্রছাত্রীকে উদ্বেগে পড়তে দেখা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রেন চলাচল ধীরে ধীরে স্বাভাবিক হওয়া শুরু করেছে। তবে পুরোপুরি পরিষেবা ঠিক হতে আরও কিছুক্ষণ সময় লাগবে।

রেল সূত্রে খবর, সকাল সাড়ে ৮টা  নাগাদ টিটাগড় ও বারাকপুরের মাঝে সিগন্যালে সমস্যা দেখা দেয়। আর সেই কারণেই শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচল আটকে দিয়ে তা জরুরি ভিত্তিতে মেরামতি করতে হয়। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে আপ ও ডাউন ট্রেন। পাশাপাশি গ্যালপিং ট্রেনগুলিকে সমস্ত স্টেশনে দাঁড় করানো হয়। যার জেরে ভিড়ের চাপও বাড়তে থাকে। স্কুল, কলেজ, অফিসের ব্যস্ত সময় শিয়ালদা মেন শাখার প্রায় প্রতিটি স্টেশনেই যাত্রীর ভিড় বাড়তে থাকে। সময়মতো গন্তব্যে পৌঁছনো নিয়ে সকলের মধ্যেই চরম অনিশ্চয়তা তৈরি হয়। বিশেষত সাকল ৯টা ৪৫ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পরীক্ষার্থীরাই সবচেয়ে অসুবিধায় পড়ে।

সিগন্যাল মেরামতির কাজ শুরু হয়েছে বলে রেল সূত্রে জানানো হয়েছে। সকাল ১০ টা নাগাদ ট্রেন চলাচল ধীরে ধীরে শুরু হয়। রেলের তরফে এও জানানো হয়েছে, পরিষেবা পুরোপুরি চালু করতে আরও খানিকটা সময় লাগবে।  এদিকে, ট্রেনের এত সমস্যা হওয়ায় সড়কপথেও যাত্রীদের ভিড় বাড়তে থাকে। যানজট শুরু হয় ছোট স্টেশন এলাকাগুলিতে।

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement