Advertisement

SSC দুর্নীতি মামলা: সেই প্রসন্নর বাড়ি সহ একাধিক জায়গায় হানা ED-র

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ফের শহরে ইডির হানা। রেশনের পর এবার নিয়োগের  তদন্তে। ইডি সূত্রের খবর, শহরের মোট ছ’টি জায়গায় তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jan 2024,
  • अपडेटेड 9:00 AM IST
  • বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ফের শহরে ইডির হানা।
  • রেশনের পর এবার নিয়োগের  তদন্তে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ফের শহরে ইডির হানা। রেশনের পর এবার নিয়োগের  তদন্তে। ইডি সূত্রের খবর, শহরের মোট ছ’টি জায়গায় তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হওয়া প্রসন্ন রায়ের ফ্ল্যাট এবং অফিসেও নতুন করে তল্লাশি অভিযানে নেমেছেন গোয়েন্দারা। প্রসন্নর সহকারী প্রদীপ সিংহের বাড়িতেও হানা দিয়েছে ইডি। এছাড়াও নয়াবাদে এক পরিবহণ ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে বলে খবর।

প্রসন্ন রায় এসএসসি নিয়োগ দুর্নীতির একজন মধ্যস্থতাকারী বা মিডলম্যান বলে অভিযোগ রয়েছে। ২০২২ প্রসন্নকে সালে সিবিআই গ্রেফতার করে। পরে সুপ্রিম কোর্ট জামিন দেয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, নিয়োগ মামলায় অন্যতম ভূমিকা ছিল মিডলম্যানদের। তাদের অন্যতম প্রসন্ন রায়। এসএসসি এবং প্রাথমিক নিয়োগ সংক্রান্ত তদন্তের নেমে সম্প্রতি বেশ কিছু তথ্য পান তদন্তকারীরা। তারই ভিত্তিতে এদিনের অভিযান বলে মনে করা হচ্ছে।

নিউটাউনের সিজি ব্লকে চলছে তল্লাশি। এখানকার তিনটি আবাসনে রয়েছেন ইডি আধিকারিকরা। একটি দল এ-এইট ব্লকে রয়েছেন। এক ব্যক্তির এ-ফাইভ ফ্ল্যাটেও প্রবেশ করেছেন গোয়েন্দারা। এছাড়াও এই আবাসনের আরও একটি ব্লকেও তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। 

জানা গেছে, এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তিপ্রসাদ সিন্‌হার ‘ঘনিষ্ঠ’ ছিলেন এই প্রসন্ন। আবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও তাঁর যোগাযোগ ছিল বলে শোনা গিয়েছিল নিয়োগ দুর্নীতির তদন্ত চলাকালীন। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দু’টি মামলার তদন্তে নেমে তাঁর নাম পেয়েছিল সিবিআই। গ্রুপ ডি নিয়োগ মামলা এবং নবম-দশমের শিক্ষক নিয়োগ মামলায় অভিযুক্ত প্রসন্নকে গ্রেফতারও করে সিবিআই। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement