Advertisement

National Anthem Controversy: গঙ্গাজলে তৃণমূলের ধর্নাস্থল শুদ্ধিকরণ, বিধানসভায় 'জনগণমন' গাইলেন BJP বিধায়করা

এ দিন মাথায় গামছা, পিতলের কলসিতে গঙ্গাজল নিয়ে বিধানসভা থেকে বেরিয়ে আসেন একে একে বিজেপি বিধায়করা। সেই সঙ্গে চলে স্লোগান। বন্দে মাতরম-ও গান বিজেপি বিধায়করা। তার পর বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশ গঙ্গাজল দিয়ে পরিষ্কার করেন।

বিধানসভা চত্বরে বিজেপির শুদ্ধিকরণ।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 01 Dec 2023,
  • अपडेटेड 2:41 PM IST

জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। শুক্রবার বিধানসভা চত্বরে আবারও নাটকীয় পরিস্থিতি। বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশে তৃণমূলের ধর্নাস্থল গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ করেন বিজেপি বিধায়করা। তার পর সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গান তাঁরা। গোটা কর্মসূচির নেতৃত্বে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।    

এ দিন মাথায় গামছা, পিতলের কলসিতে গঙ্গাজল নিয়ে বিধানসভা থেকে বেরিয়ে আসেন একে একে বিজেপি বিধায়করা। সেই সঙ্গে চলে স্লোগান। বন্দে মাতরম-ও গান বিজেপি বিধায়করা। তার পর বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশ গঙ্গাজল দিয়ে পরিষ্কার করেন। যে জায়গায় ধর্না দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের বিধায়করা। শুদ্ধিকরণের পর জনগণমন গান বিজেপি বিধায়করা। তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যেই উঠেছে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উঠেছে। সেই আবহে বিজেপি বিধায়কদের গলায় জাতীয় সংগীত বেশ তাৎপর্যপূ্র্ণ। 

জানা গিয়েছে, শুভেন্দুর নির্দেশে পলিথিনের জারে গঙ্গার জল আনা হয়। তার পর পিতলের কলসিতে ভরা হয় সেই জল। তা দিয়েই ধোয়া হয় তৃণমূলের ধর্নাস্থল। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন,'বিআর আম্বেডরকরের মূর্তির নীচে ধর্না দিয়ে অপবিত্র করে গিয়েছে চোরেরা। হিন্দু সনাতন সংস্কৃতি মেনে কাঁসার কলসে গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ করেছি। চোর মমতা অপবিত্র করেছিল এই জায়গাটা।'    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement