Advertisement

'BJP-র ইস্তাহার লিখতেন বুদ্ধদেব গুহ', তথাগতর পোস্টে হইচই

বুদ্ধদেব গুহ বিজেপির ম্যানিফেস্টো তৈরি করতেন বলে তথাগত রায় ট্যুইটে দাবি করার পর থেকেই রীতিমতো শোরগোল শুরু হয়ে গিয়েছে বিভিন্নমহলে। সোশ্যাল মিডিয়াতেও (Social Media) সমালোচনায় সরব হয়েছেন কেউ কেউ। এমনকী বিজেপির অন্দরেরও এই নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। 

তথাগত রায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2021,
  • अपडेटेड 8:35 AM IST
  • প্রয়াত বুদ্ধদেব গুহ
  • সাহিত্যিকের উদ্দেশ্যে ট্যুইট তথাগতর
  • ট্যুইট ঘিরে ব্যাপক শোরগোল

বিজেপির ইস্তাহার তৈরি করতেন বুদ্ধদেব গুহ (Buddhadeb Guha)! অন্তত এমনটাই দাবি বিজেপি নেতা তথাগত রায়ের। প্রয়াত সাহিত্যিকের উদ্দেশ্যে লিখতে গিয়ে তথাগত রায় ট্যুইট করেন, "আমাদের প্রিয় লালাদা, বুদ্ধদেব গুহ প্রয়াত হলেন। সদাহাস্যময়, আড্ডাবাজ এই লোকটির সান্নিধ্য আর পাওয়া যাবে না। তাঁর সাহিত্যকীর্তির পাশাপাশি তাঁর ব্যক্তিত্বের স্বাদ আমরা যারা পেয়েছি কখনো ভুলতে পারব না। ওঁর আর একটা পরিচয়। উনি আর আমি মিলে একাধিকবার বিজেপির ম্যানিফেস্টো তৈরি করেছি।"

আরও একটি ট্যুইট করেন তথাগত রায় (Tathagata Roy)। সেখানে তিনি লেখেন, "ঋতুদি কিছুদিন আগে গেছেন। এবারা লালাদা গেলেন। যেখানেই যান, সম্ভব হলে লেখায়, আড্ডায়, গানে সকলকে মাতিয়ে রাখুন। ওঁ শান্তি।"

এদিকে বুদ্ধদেব গুহ বিজেপির ম্যানিফেস্টো তৈরি করতেন বলে তথাগত রায় ট্যুইটে দাবি করার পর থেকেই রীতিমতো শোরগোল শুরু হয়ে গিয়েছে বিভিন্নমহলে। সোশ্যাল মিডিয়াতেও (Social Media) সমালোচনায় সরব হয়েছেন কেউ কেউ। এমনকী বিজেপির অন্দরেরও এই নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। 

রবিবার রাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। বর্ষীয়ান এই ব্যক্তিত্বের প্রয়াণে শোকের ছায়া নেমে আসে সাহিত্যমহলে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গভীর শোকপ্রকাশ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। একইসঙ্গে শোকজ্ঞাপন করে প্রয়াত সাহিত্যিকের আত্মার চিরশান্তি কামনা করে বিজেপিও। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement