Advertisement

West Bengal Weather : কাল থেকে ফের বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির দেখা মিলবে না কতদিন?

সোমবার থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে কার্যত বিপর্যস্ত উত্তরবঙ্গের একাধিক এলাকা। নেমেছে ধসও। অবশেষে হাওয়া অফিসের পূর্বাভাস স্বস্তি দেবে উত্তরবঙ্গকে।

West Bengal Weather
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jul 2024,
  • अपडेटेड 1:34 PM IST
  • সোমবার থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে
  • বাড়বে তাপমাত্রা, আদ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে

উল্টোরথে আবহাওয়া বড়সড় বদল। পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এতদিন পর্যন্ত দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস জারি  করা হলেও, উল্টোরথের দিন অর্থাৎ সোমবার বৃষ্টি হবে না দক্ষিণবঙ্গে। বৃষ্টি হলেও কয়েকটা এলাকায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। তবে তাতে জনজীবন বিপর্যস্ত হবে না। তবে উত্তরবঙ্গের তিনটে জেলায় বৃষ্টি হবে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে কার্যত বিপর্যস্ত উত্তরবঙ্গের একাধিক এলাকা। নেমেছে ধসও। অবশেষে হাওয়া অফিসের পূর্বাভাস স্বস্তি দেবে উত্তরবঙ্গকে। উত্তরবঙ্গে বন্যার আশঙ্কা করছিলেন অনেকে। তবে বৃষ্টি কমলে সেই সম্ভাবনাও কমবে। অন্যদিকে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। 

তবে মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর সক্রিয়। এই অক্ষরেখা বাংলা থেকে সরে যাবে। এর জেরে রবিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়বে। গত কয়েকদিনে দক্ষিণবঙ্গে আর্দ্রতা বেড়েছিল। তবে কোনও কোনও সময় বৃষ্টি হওয়ার ফলে তেমন গরম বোঝা যায়নি। কিন্তু সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কমে যাওয়ায় ফের তাপমাত্রা বাড়তে পারে। এমনকী আদ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে। 

তবে আজ রবিবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। যদিও সেই বৃষ্টি কমে যাবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement