Advertisement

রবিবার TET পরীক্ষা, পরিবহণে যাতে অসুবিধা না হয়, জরুরি বৈঠক ডাকল নবান্ন

আগামী ১১ ডিসেম্বর রাজ্য প্রথামিকের টেট পরীক্ষা। ওইদিন যাতে রাজ্যের পরিবহণ ব্যবস্থা সচল রাখতে বদ্ধপরিকর সরকার। আগামীকাল, বৃহস্পতিবার তা নিয়ে নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে।

tet
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 07 Dec 2022,
  • अपडेटेड 6:06 PM IST
  • আগামী ১১ ডিসেম্বর রাজ্য প্রথামিকের টেট (TET) পরীক্ষা।
  • ওইদিন যাতে রাজ্যের পরিবহণ (Tranport) ব্যবস্থা সচল রাখতে বদ্ধপরিকর সরকার।

আগামী ১১ ডিসেম্বর রাজ্য প্রথামিকের টেট (TET) পরীক্ষা। ওইদিন যাতে রাজ্যের পরিবহণ (Tranport) ব্যবস্থা সচল রাখতে বদ্ধপরিকর সরকার। আগামীকাল, বৃহস্পতিবার তা নিয়ে নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে।

এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে বেঙ্গল বাস সিন্ডিকেট, অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতি, সিটি সাবার্বান বাস সার্ভিস, ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস মালিক সংগঠন-সহ একাধিক বাস, ট্যাক্সি ও ওটো সংগঠনের সভাপতিদের। বেঠক হবে দুপুর সাড়ে তিনটের সময়। এর সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি দফতরের সচিদেরও ওই বৈঠকে উপস্থিত থাকার কথা বলা হয়েছে।
মনে করা হচ্ছে, ১১ তারিখের পরীক্ষাকে কেন্দ্র করে জেলাগুলি পরিবহণের কী ধরনের ব্যবস্থা নেবে সে সম্পর্কে এই বৈঠকে নির্দেশ দেওয়া হতে পারে। 

নবান্ন সূত্রে খবর, টেট চলাকালীন পরীক্ষা কেন্দ্রগুলির আশেপাশে ইন্টারনেট বন্ধের জন্যও স্বারষ্ট্রসচিবে কাছে আবেদন করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে সব কেন্দ্রে নয়, যে এলাকাগুলি স্পর্শকাতর সেই এলাকার পরীক্ষা কেন্দ্রগুলিতে ইন্টারনেট বন্ধ রাখার আবেদন জানিয়েছে পর্ষদ। তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে। কোন কোন এলাকাগুলি স্পর্শকাতর সেগুলিও চিহ্নিত করা হতে পারে বৈঠকে।

টেট পাশ চাকরি প্রার্থীদের বিক্ষোভের চলাচালীনই এই পরীক্ষা হবে। তাই এ বারের টেট পরীক্ষা বেশ তাৎপর্যপূর্ণ। রাজ্যের মোট ১,৪৫৩টি কেন্দ্রে প্রাথমিকের টেট পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৭ লক্ষ।

আরও পড়ুন:লাইনে টিকিট আর নয়, QR কোড স্ক্যান করলেই ভিক্টোরিয়া-চিড়িয়াখানার পাশ

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement