Advertisement

Partha Chatterjee: TMC তো পাশে নেই? পার্থর জবাব,'আমি দলের সঙ্গে আছি, আস্থা রাখুন'

বড়দিনও জেলেই কাটাতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। প্রাক্তন শিক্ষামন্ত্রী-সহ ৭ জন অভিযুক্তকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।        

পার্থ চট্টোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Dec 2022,
  • अपडेटेड 4:56 PM IST
  • পার্থর বড়দিন কাটবে জেলেই।
  • ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ।

দল তাঁর পাশে নেই। তবে দলের সঙ্গে তিনি আছেন বলে স্পষ্ট করে দিলেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার সিবিআইয়ের বিশেষ আদালতে ঢোকার মুখে দলীয় কর্মীদের নতুন বছরের শুভেচ্ছাবার্তা দিয়েছিলেন। বিরোধীরা আরও একবার বলার সুযোগ পেয়ে গিয়েছে, তলে তলে পার্থর পাশেই রয়েছে তৃণমূল। যদিও তাঁর মন্তব্য ব্যক্তিগত বলে তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি করেছেন দলের মুখপাত্র কুণাল ঘোষ। আদালত থেকে বেরানোর মুখে জবাব দিলেন পার্থ। জানিয়ে দিলেন,'আমি দলের সঙ্গে আছি।' এদিকে বড়দিনও জেলেই কাটাতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। আরও একবার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।          

এর আগে ১২ ডিসেম্বর শুভেন্দু অধিকারীর 'ডিসেম্বর ডেডলাইন' নিয়ে পার্থ বলেছিলেন,'তৃণমূলের কেউ কোনও ক্ষতি করতে পারবে না।' এ দিন আদালতে ঢোকার মুখে পার্থ বলেন,'আমি সবার আগে ২০২৩-এর শুভ নববর্ষের এবং তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে তৃণমূলের সব কর্মীদের আগাম শুভেচ্ছা জানাই। সকলকে ইংরেজি নতুন বর্ষের শুভেচ্ছা জানাই। বেহালা আমার এলাকা। সেই বেহালাবাসীদেরও অভিনন্দন জানাই। এবং বহু প্রতীক্ষিত জোকা থেকে তারাতলা মেট্রো রেল চালু হোক। আমাদের বহু দিনের শখ। তা যেন পূর্ণতা পায়।'   

পার্থর এহেন মন্তব্যের পর বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন,'তৃণমূল যতই অস্বীকার করুক দল পাশেই আছে।' এটা তাঁর ব্যক্তিগত মন্তব্য বলে দায় ঝেড়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। বিকেলে জেল থেকে বেরানোর সময় পার্থর নামে স্লোগান দেওয়া চলছি। সেই সময় তাঁকে প্রশ্ন করা হয় দল তো আপনার পাশে নেই? জবাবে তিনি বলেন,'যাঁরা স্লোগান তুলছে তাঁদের জিজ্ঞেস করুন। আমি মানুষের সঙ্গে আছি। আমি দলের সঙ্গে আছি।' সেই সঙ্গে তিনি আরও বলেন,'যাঁরা আমার উপরে আস্থা রেখেছেন তাঁরা আস্থা রাখুন। একদিন সত্যের জয় হবে। সত্য উদঘাটিত হবেই।'

Advertisement

এ দিন পার্থ এবং এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য-সহ নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত ৭ জনকে বৃহস্পতিবার হাজির করানো হয় সিবিআই আদালতে। তাঁদের সকলকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। পার্থের হয়ে সওয়াল করতে গিয়ে আইনজীবী সেলিম বলেন,'আমাদের কোনও তথ্য দেওয়া হচ্ছে না। কোনও প্রমাণ নেই। খালি হেফাজতে রাখা হচ্ছে।'তবে পার্থর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আদালত। 

আরও পড়ুন- মোদী-মমতা থেকে কেজরিওয়াল, রাজনীতির রঙ্গমঞ্চে বছরভর কে কোথায়?

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement