Advertisement

TMC Block President: অনুব্রতর বীরভূমে TMC-র সংগঠনে একগুচ্ছ বদল, রদবদল একাধিক জেলাতেও

দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগে একাধিক জেলার ব্লক সংগঠন ঘোষণা করা হল তৃণমূলের তরফে।পঞ্চায়েতে পারফরম্যান্স, জনসংযোগ, স্বচ্ছতা-এই তিন বিষয় দেখে দায়িত্ব দেওয়া হল। এরমধ্যে বিশেষ নজর দেওয়া হয়েছে অনুব্রত মণ্ডলহীন বীরভূমে।

লোকসভার আগে তৃণমূলের জেলায় জেলায় ব্লক সংগঠনে বদল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jan 2024,
  • अपडेटेड 10:19 AM IST


দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগে একাধিক জেলার ব্লক সংগঠন ঘোষণা করা হল তৃণমূলের তরফে।পঞ্চায়েতে পারফরম্যান্স,  জনসংযোগ, স্বচ্ছতা-এই তিন বিষয় দেখে দায়িত্ব দেওয়া হল। এরমধ্যে বিশেষ নজর দেওয়া হয়েছে অনুব্রত মণ্ডলহীন বীরভূমে। 

জানা গিয়েছে, বীরভবমে  বেশ কয়েকজন ব্লক সভাপতিদের সরিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে বেশ কিছু ব্লকে কোর কমিটিও গঠন করা হয়েছে। লোকসভার কথা মাথায় রেখেই এই রদবদল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। এর মধ্যে সিউড়ি ১ ব্লকের নয়া সভাপতি হয়েছেন  লালা প্রশান্ত প্রসাদ, নলহাটি ২ ব্লকের ব্লক সভাপতি হয়েছেন রেজাউল হক। বিভাস অধিকারী পদত্যাগ করার পর এই পদ এতদিন খালি ছিল। তবে বিভিন্ন জেলায় বেশিরভাগর ক্ষেত্রেই পুরোনো ব্লক সভাপতিদের বহাল রাখা হয়েছে তাঁদের পদে । কয়েকটি ক্ষেত্রে নতুন সভাপতিদের দায়িত্ব দেওয়া হয়েছে । সেই সঙ্গে বেশ কিছু ব্লকে কোর কমিটিও গঠন করা হয়েছে। কেষ্টহীন বীরভূম ধরে রাখা তৃণমূলের কাছে অন্যতম বড় চ্যালেঞ্জ । তাই এই জেলার প্রতি বিশেষ নজর দেওয়া হয়েছে ।  

প্রসঙ্গত, এক বছরের বেশি সময় ধরে তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল তিহার জেলে। গরুপাচার মামলায় নাম জড়িয়েছে তাঁর। আর তিনি জেলে যেতেই আপাতত বীরভূমের বিভিন্ন স্থানে তাঁর ‘বিরোধী গোষ্ঠী'(রাজনৈতিক মহলের মত) হিসাবে পরিচিত কাজল শেখ ও তাঁর অনুগামীরা মাথা চাড়া দিয়ে উঠেছেন। পাশাপাশি  অনুব্রত গ্রেফতার হতেই বিরোধীরাও ময়দানে নেমেছে। তাই সংগঠন ধরে রাখা এই মুহূর্তে বড় চ্যালেঞ্জ ঘাসফুল শিবিরের কাছে। ফলত, আসন্ন নির্বাচনের আগে তাই বীরভবমে এই রদবদল।

তবে, সব জেলার ক্ষেত্রে ব্লক সভাপতিদের নাম ঘোষণা করা হয়নি । জানা গিয়েছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার মোট ন’টি সংগঠনের ব্লক সভাপতিদের নাম ঘোষণা বাকি রয়েছে । খুব শীঘ্রই সিদ্ধান্ত নিয়ে বাকি থাকা সভাপতিদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে তৃণমূল।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement