Advertisement

Suvendu attack 'Mamata as PM': TMC-র অনুষ্ঠানে 'মমতা ফর পিএম', শুভেন্দুর কটাক্ষ 'স্পেশাল ২৬' থেকে প্রথম প্রতিযোগী

তৃণমূলের একটি কর্মসূচিতে ব্যাকড্রপ 'মমতা ফর পিএম' লেখা দেখা গেছে। যার ভিত্তিতে বাংলার মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দু মন্তব্য করেছেন 'তার জোটের অন্য প্রধানমন্ত্রী পদপ্রার্থী এটা কীভাবে সামলাবেন? হয়তো এক চিমটি নুনদিয়ে।' প্রসঙ্গত, টিএমসি ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য প্রধানমন্ত্রী পদের দাবি পেশ করেছে।

তৃণমূলের প্রচার নিয়ে শুভেন্দুর কটাক্ষ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Aug 2023,
  • अपडेटेड 8:09 AM IST


চলতি মাসের শেষের দিকে মুম্বাইয়ে বিরোধী ঐক্যের জোট INDIA  তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার কমন মিনিমান প্রোগ্রাম  নিয়ে বৈঠকে স্পষ্ট আলোচনা হতে পারে। এর পাশাপাশি বিরোধী দলের গঠিত এই জোট থেকে প্রধানমন্ত্রী পদে কাকে প্রার্থী করা হবে তা নিয়ে আবারও আলোচনা হতে পারে। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সংসদ পদ  পুনরুদ্ধারের পরে, এই বৈঠক আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এবং এই প্রশ্নটিও কে হবেন বিরোধী দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী। এদিকে 'মমতা ফর পিএম' লেখা দেখা গেল তৃণমূলের একটি অনুষ্ঠানের ব্যাকড্রপ । পশ্চিমবঙ্গের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি।

টার্গেট করেছেন শুভেন্দু অধিকারী 
শুভেন্দু অধিকারী  সিএম মমতা এবং টিএমসিকে নিশানা করেছেন এবং প্রধানমন্ত্রীর পদ দাবি করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন। শুভেন্দু অধিকারী ট্যুইট করেছেন যে "স্পেশাল 26" 'I.N.D.I.A.' থেকে প্রধানমন্ত্রী পদের প্রথম প্রতিযোগী, জোট রিংয়ে তার টুপি ফেলেছে। শুভেন্দু লেখেন, আঞ্চলিক টিএমসি পার্টির সোশ্যাল মিডিয়া এবং আইটি (এফএএম) কনক্লেভ; ক্যাবিনেট মন্ত্রী সহ কিছু দলীয় নেতা এই অনুষ্ঠানে  অংশ নিয়েছিলেন এবং প্রধানমন্ত্রী পদের দাবির বিষয়ে তাদের আনুষ্ঠানিক অবস্থান স্পষ্ট করেছেন। তার পটভূমিতে বোল্ড স্টাইলে লেখা আছে- "মমতা ফর পিএম"। শুভেন্দু অধিকারী শেষে লিখেছেন, 'তার জোটের অন্য প্রধানমন্ত্রী পদপ্রার্থীরা কীভাবে তা নেবেন? হয়তো এক চিমটি নুন দিয়ে। আপনার পপকর্ন  ধরে রাখুন বন্ধুরা।'

 

তৃণমূলের একটি কর্মসূচিতে এই ব্যাকড্রপ ব্যবহার করা হয়েছে
তৃণমূলের একটি কর্মসূচিতে এই ব্যাকড্রপ ব্যবহার করা হয়েছে, তাতে মমতা ফর পিএম লেখা দেখা গেছে । যার ভিত্তিতে মমতাকে নিশানা করেছেন শুভেন্দু অধিকারী। তবে এটাই প্রথমবার নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম প্রধানমন্ত্রী পদের জন্য  সামনে এসেছে। বেঙ্গালুরুতে বিরোধী দলগুলির বৈঠকে ২০২৪ সালের নির্বাচনের জন্য জোটের নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই  প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে মমতার নামের দাবি শুরু হয়। বৈঠকের পরপরই দলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম টিএমসি ফরোয়ার্ড করে। টিএমসি সাংসদ শতাব্দী রাই বলেছিলেন যে কংগ্রেস প্রধানমন্ত্রীর মুখের দৌড়ে নেই, তাই আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম চাই। মিডিয়া রিপোর্ট অনুসারে, যখন টিএমসি সাংসদ শতাব্দী রায়কে জিজ্ঞাসা করা হয়েছিল যে মিডিয়া রিপোর্ট রয়েছে যে কংগ্রেস প্রধানমন্ত্রীর প্রার্থী হওয়ার দৌড়ে নেই, তখন তিনি বলেছিলেন যে আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম চাই (প্রার্থী হিসেবে)।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement