Advertisement

TMC Delhi Protest: দিল্লিতে লাঠিচার্জ হলে এখানেও লাঠির ব্যবহার হবে,' হুঁশিয়ারি এই তৃণমূল নেতার

TMC Delhi Protest: এমনিতেই দিল্লিগামী ট্রেন আগাম বুকিংয়ের পরও বাতিল হওয়াতে ক্ষোভে ফুঁসছেন তৃণমূল নেতা-কর্মীরা।বিক্ষোভের আগে, টিএমসি নেতারা হুঁশিয়ারি দিয়েছেন যে যদি তাঁদের বিক্ষোভ, পুলিশি পদক্ষেপের মুখোমুখি হতে হয়, তাহলে কলকাতায় বিজেপির বিক্ষোভের বিরুদ্ধে একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। ফলে সোমবার জাতীয় ও রাজ্যের রাজধানী একসঙ্গে উত্তপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

লাঠিচার্জের বদলে লাঠিচার্জের হুঁশিয়ারি TMC-র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Oct 2023,
  • अपडेटेड 12:08 PM IST
  • দিল্লির পাল্টা-কলকাতা
  • লাঠিচার্জের বদলে লাঠিচার্জ
  • হুঁশিয়ারি TMC-র

TMC Delhi Protest: কেন্দ্রের বিরুদ্ধে সোমবার দিল্লিতে তৃণমূল কংগ্রেসের লংমার্চ করার কথা। ঠিক একই সময়ে, তৃণমূলকে চাপে ফেলতে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে পাল্টা প্রতিবাদের পরিকল্পনা করেছে ৷ এমনিতেই দিল্লিগামী ট্রেন আগাম বুকিংয়ের পরও বাতিল হওয়াতে ক্ষোভে ফুঁসছেন তৃণমূল নেতা-কর্মীরা।বিক্ষোভের আগে, টিএমসি নেতারা হুঁশিয়ারি দিয়েছেন যে যদি তাঁদের বিক্ষোভ, পুলিশি পদক্ষেপের মুখোমুখি হতে হয়, তাহলে কলকাতায় বিজেপির বিক্ষোভের বিরুদ্ধে একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। ফলে সোমবার জাতীয় ও রাজ্যের রাজধানী একসঙ্গে উত্তপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

পার্থ ভৌমিকের হুমকি

পশ্চিমবঙ্গের সেচমন্ত্রী পার্থ ভৌমিক হুঁশিয়ারি দিয়েছিলেন যে দিল্লিতে বিক্ষোভকারীদের বিরুদ্ধে লাঠিচার্জ করা হলে তা বাংলায়ও ব্যবহার করা হবে। তিনি বলেন, "যদি সেখানে লাঠি ব্যবহার করা হয় তবে লাঠি এখানেও ব্যবহার করা হবে," ভৌমিক কলকাতায় বলেছিলেন। মন্ত্রীর এই হুঁশিয়ারি রাজ্যের রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি করেছে।

অভিষেকের হুঁশিয়ারি

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এর "পরিণাম" সম্পর্কে সতর্ক করেছেন।“ আমাদের কোনও কর্মী যদি ২ ও ৩ অক্টোবর টার্গেট বা আহত হয়, তাহলে পরিণতি ভোগ করতে প্রস্তুত থাকুন। আমরা জানি কিভাবে এই ধরনের হামলার জবাব দিতে হয়,” তিনি একটি ভিডিও বার্তায় সতর্ক করেছেন।

তৃণমূলের ইস্যু

মহাত্মা গান্ধী ন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট স্কিমের (MGNREGA) বা ১০০ দিনের কাজের জন্য বকেয়া তহবিলের প্রতিবাদে পশ্চিমবঙ্গের শাসক দল ২ অক্টোবর জাতীয় রাজধানীতে রাস্তায় নামবে। অন্যদিকে বিজেপির আন্দোলনের ইস্যু হল, মমতার নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে তহবিল ব্যবহারে অনিয়মের বিপক্ষে।

বিজেপির ইস্যু

বিভিন্ন প্রকল্পের জন্য কেন্দ্রের তহবিল বেশিরভাগই ক্রীড়া ইভেন্ট, মেলা এবং উত্সবে ব্যবহৃত হয় বলে অভিযোগ করে, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ব্যয়ের সঠিক অডিট করার আহ্বান জানিয়েছেন। মজুমদার আরও জানিয়েছেন যে তিনি এবং বিজেপির অন্য কিছু সাংসদ ভারতের গ্রামীণ উন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সাথে দেখা করতে যাচ্ছেন, কেন রাজ্যের তহবিল আটকে রাখা হয়েছে তা ব্যাখ্যা করতে। তিনি বলেন, “আমরা দিল্লিতে চোরদের মুখোশ খুলে দেব। সে কারণে টাকা এখনও আটকে আছে। পশ্চিমবঙ্গে সাধারণ মানুষ বঞ্চিত হওয়ার কারণ হল চোর ধরা হচ্ছে না। এই চোরদের গ্রেপ্তার করা উচিত, এবং পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ তাদের পকেটের টাকা পাবে, "তিনি বলেছিলেন।

Advertisement

সোমবার ও মঙ্গলবার জাতীয় রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে তৃণমূল কংগ্রেস। গান্ধীজয়ন্তীতে রাজঘাটে টিএমসি তার সাংসদ এবং রাজ্য মন্ত্রীদের দ্বারা একটি অবস্থান বিক্ষোভও করবে। দলীয় সূত্রে জানা গেছে, বিক্ষোভের জন্য ৪ হাজারেরও বেশি মানুষ বাসে করে দিল্লি যাবেন। দলটি আগে অভিযোগ করেছিল যে প্রতিবাদ সমাবেশের পরিপ্রেক্ষিতে তাদের ট্রেন বুকিং এবং দিল্লির বিমানের টিকিট ইচ্ছাকৃতভাবে বাতিল করা হয়েছিল বলে অভিযোগ।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement