Advertisement

বাগুইআটি জোড়া খুন: 'ওরা ড্রাগ নিত,' দাবি সৌগতর, 'উনি সাপ্লাই করতেন?' পাল্টা দিলীপ

বাগুইআটি জোড়া খুন কাণ্ডে সিআইডি-র জালে ধরা পড়েছে মূল অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী। এই ঘটনায় দোষীকে দ্রুত গ্রেফতারির জন্য ধন্যবাদ জানিয়েছিলেন দমদমের সাংসদ সৌগত রায়। সেই রেশ কাটতে না কাটতে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে তৃণমূলের এই বরিষ্ঠ নেতাকে। রবিবার বরানগর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে ছাত্রছাত্রীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সৌগত রায় বলেন, বাগুইআটিতে যে দুই স্কুল পড়ুয়া দুষ্কৃতীদের হাতে খুন হয়েছিল। তাদের মধ্যে একজন অন্তত ড্রাগের নেশা করত।

সৌগতর ড্রাগ তত্ত্বে খোঁচা দিলীপের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Sep 2022,
  • अपडेटेड 1:25 PM IST
  • গুইআটি জোড়া খুন কাণ্ডে সিআইডি-র জালে ধরা পড়েছে মূল অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী
  • এই ঘটনায় দোষীকে দ্রুত গ্রেফতারির জন্য ধন্যবাদ জানিয়েছিলেন দমদমের সাংসদ সৌগত রায়
  • সেই রেশ কাটতে না কাটতে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে তৃণমূলের এই বরিষ্ঠ নেতাকে

বাগুইআটি জোড়া খুন কাণ্ডে  সিআইডি-র  জালে ধরা পড়েছে মূল অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী। এই ঘটনায়  দোষীকে দ্রুত গ্রেফতারির জন্য ধন্যবাদ জানিয়েছিলেন দমদমের সাংসদ সৌগত রায়। সেই রেশ কাটতে না কাটতে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে তৃণমূলের এই বরিষ্ঠ নেতাকে। রবিবার বরানগর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে ছাত্রছাত্রীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সৌগত রায় বলেন, বাগুইআটিতে যে দুই স্কুল পড়ুয়া দুষ্কৃতীদের হাতে খুন হয়েছিল। তাদের মধ্যে একজন অন্তত ড্রাগের নেশা করত।

সৌগত রায়ের বক্তব্য
বাগুইআটিতে ২ ছাত্রের অপহরণ ও খুনের ঘটনায়  শুক্রবার হাওড়া স্টেশন চত্বর থেকে সত্যেন্দ্র চৌধুরিকে গ্রেফতার করে সিআইডি। এই ঘটনায় ইতিমধ্যেই পুলিশের গাফিলতি নিয়ে প্রশ্ন উঠেছে। যার জন্য সাসপেন্ড করতে হয়েছে বাগুইআটি থামার ওসি ও তদন্তকারী অফিসারকে। ক্ষুব্ধ হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। এর মাঝেই দমদমের তৃণমূল সাংসদের দাবি, একটা ছেলে বাইক কেনার জন্য ৫০ হাজার টাকা পায় কোথা থেকে? ওদের বাড়ি গিয়েছিলাম। বাবা-মা দুঃখ করছে। ওদের ধরা হয়েছে। একটা ছেলে, ১৬ বছর বয়স। সে এন ১০ ট্যাবলেট খেত। বাইক কেনার জন্য কীভাবে পঞ্চাশ হাজার টাকা পায়! আমি হলে তো ছেলেকে দিতে পারতাম না।  ছেলেরা ভুল পথে যাচ্ছে। আমরা চাইছি যেসব ছেলে বিপথে যাচ্ছে তারা সমাজের মূল স্রোতে ফিরে আসুক। ছেলেরা এমন কিছু না করুক যাতে তাদের বাবা-মাকে লজ্জায় পড়তে হয়। এর আগে এই খুন প্রসঙ্গে সৌগত রায় বলেছিলেন, ‘বাগুইআটিতে আমারই কেন্দ্রে একটি ১৫, একটি ১৬ বছরের ছেলে নৃশংসভাবে খুন হয়েছে। সাধারণ মানুষের ক্ষোভ ফেটে পড়েছিল সেই খুনকে কেন্দ্র করে। ক্ষোভ অনেকটাই পুলিশের বিরুদ্ধে ছিল।’ পরে অবশ্য দোষীকে দ্রুত গ্রেফতারির জন্য পুলিশকে ধন্যবাদও জানান তিনি।  

Advertisement

সৌগতকে পাল্টা দিলীপ
বাগুইআটিতে ছাত্র খুনের ঘটনায় সৌগত রায়ের  বিস্ফোরক মন্তব্য প্রসঙ্গে সোমবার বিজেপির সর্বভারতীয় সহসভাপতি  দিলীপ ঘোষ বলেন, "উনি কি সাপ্লাই করতেন, বয়স হয়েছে যান রাঁচি ঘুরে আসুন কিছুদিন ওনার প্রকাশ্যে কথা বলা উচিত নয়। বোঝা যাচ্ছে বাহাত্তর পাড় হলে যা হয় মানুষের সেই প্রভাব পড়েছে। বুদ্ধিশুদ্ধি ঠিক নেই, মাথা ঠিক নেই, রাঁচি গিয়ে ঘুরে আসুন।"

প্রসঙ্গত, গত ২২ অগাস্ট থেকে নিখোঁজ ছিল বাগুইআটির দুই স্কুল পড়ুয়া অতনু দে ও অভিষেক নস্কর। দু’জনেই বাগুইআটির হিন্দু বিদ্যাপীঠের দশম শ্রেণিতে পড়ত। সম্পর্কে ছিল  তারা তুতো ভাই। এই নিখোঁজ প্রসঙ্গে ২৪ অগাস্ট বাগুইআটি থানায় অভিযোগ করে পরিবার। তার পরেই তদন্ত শুরু করে পুলিশ। প্রায় ১১ দিন পর বসিরহাটের মর্গে পাওয়া যায় দুই ছাত্রের নিথর লাশ। পুলিশ সূত্রে খবর, পূর্ব পরিকল্পনা অনুযায়ীই খুন করা হয়েছে অতনু ও অভিষেককে। বেশ কিছুদিন আগেই সেই প্ল্যান করা হয়। বাগুইআটিতে ২ ছাত্রের অপহরণ ও খুনের ঘটনায় ইতিমধ্যে তোলপাড় রাজ্যে। ওই ঘটনা পুলিশের গাফিলতে প্রকাশ্যে এসে যাওয়ায় প্রবল চাপে পড়তে হয় রাজ্য সরকারকে। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য-প্রশাসনের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বাম নেতারাও। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement