Advertisement

TMC's Brigade Rally: রবিবার তৃণমূলের ব্রিগেড, প্রস্তুতি দেখে সমর্থকদের বার্তা অভিষেকের

শনিবারই শিলিগুড়িতে ঝড় তুলেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি সভা ও দলীয় সভার জোড়া ফলায় বিদ্ধ করেছেন রাজ্যের শাসকদলকে। কখনও তোলাবাজ, কখনও রাজ্যবাসীকে বঞ্চিত করার অভিযোগ তুলেছেন। রবিবার কলকাতা থেকে তার জবাব মিলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। ফলে এই ব্রিগেড আলাদা তাৎপর্য নিয়ে এসেছে।

রবিবার তৃণমূলের ব্রিগেড, প্রস্তুতি দেখে সমর্থকদের বার্তা অভিষেকের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Mar 2024,
  • अपडेटेड 10:07 PM IST
  • ট্রেন চলাচলে সমস্যা চলছে।
  • শেষ ট্রেনের সময় বদলেছে।

TMC's Brigade Rally: "কাল আপনাদের সঙ্গে দেখা হবে।" শনিবার ব্রিগেডের প্রস্তুতি খতিয়ে দেখে উপস্থিত কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দিয়ে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবারই শিলিগুড়িতে ঝড় তুলেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি সভা ও দলীয় সভার জোড়া ফলায় বিদ্ধ করেছেন রাজ্যের শাসকদলকে। কখনও তোলাবাজ, কখনও রাজ্যবাসীকে বঞ্চিত করার অভিযোগ তুলেছেন। রবিবার কলকাতা থেকে তার জবাব মিলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। ফলে এই ব্রিগেড আলাদা তাৎপর্য নিয়ে এসেছে। ইতিমধ্যেই জনগর্জন সভা নামে গর্জনের ইঙ্গিত দিয়ে রেখেছে তৃণমূল। এখন কতটা গর্জায় তা দেখার জন্য তাকিয়ে সব মহলই।

এবার তৃণমূলের ব্রিগেডে আলাদা করে একটি র‌্যাম্প করে চমক আনা হয়েছে। এর উপর দিয়ে র‌্যাম্পওয়াক করে শো স্টপারের কায়দায় সাধারণ মানুষের কাছে পৌঁছে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তার আগে সমস্ত আয়োজন খতিয়ে দেখতে এসেছিলেন দলের সেনাপতি অভিষেক। মাইক্রোফোন হাতে পরীক্ষা করেন আওয়াজ। এদিন যাঁরা মাঠে উপস্থিত ছিলেন তাঁদের জন্য জয় বাংলা স্লোগানও তোলেন।

এদিকে তৃণমূলের তরফে প্রধানমন্ত্রী মোদীকে অত্যাচারী ব্রিটিশ সরকারের সঙ্গে তুলনা করে একটি শর্ট ভিডিও তৈরি করা হয়েছে। তাতে প্রধানমন্ত্রীকে অত্যাচারী সরকার বলে দেখানো হয়েছে। ফলে ব্রিগেডেও যে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে চোখা চোখা বাণ উড়ে যাবে তা নিয়ে নিশ্চিত রাজ্যের রাজনৈতিকমহল।

ব্রিগেড সমাবেশেই বিজেপিকে পাল্টা দেওয়ার আয়োজনে কোনও ত্রুটি অবশ্য নেই। তৈরি করা হয়েছে তিনটি ভিডিয়ো ওয়াল। এর নীচে লেখা থাকবে, 'জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন, তৃণমূলই করবে অধিকার অর্জন'। মূলত এই স্লোগানকে সামনে রেখেই ১০ তারিখ বিজেপিকে ঠুকবেন মমতা এবং অভিষেক। জনগর্জন সভার জন্য গড়া হয়েছে তিনটি মঞ্চ। একটি মূল মঞ্চ গড়া হয়েছে। সেটির আকার অপেক্ষাকৃত বড়। পাশের দুটি ছোট মঞ্চ। সামনে রয়েছে আরও দুটি ছোট মঞ্চের বন্দোবস্ত। এদিন অভিষেকের সঙ্গে ব্রিগেডে হাজির ছিলেন কলকাতা পুরসভার কাউন্সিলর বৈশ্বানর চট্টোপাধ্যায়, স্বরূপ বিশ্বাস, অপরূপা পোদ্দারকে। এদিন আবার সভার প্রচারে হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের জলসম্পদ মন্ত্রী মানস ভুঁইয়া। জনগর্জন সভায় না গেলে প্রাণ যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। যা নিয়ে বিজেপি পাল্টা কটাক্ষ করেছে।

Advertisement

রবিবার সকাল ১১টায় সভা শুরু হওয়ার কথা। লোকসভা ভোটের আগে এই সভা থেকেই ১০০ দিনের কাজ, আবাস যোজনা-সহ একাধিক প্রকল্পে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সরব হবেন তৃণমূল সুপ্রিমো বলে খবর।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement