Advertisement

Calcutta medical College child Death: আরও ২ শিশুর মৃত্যু কলকাতা মেডিক্যালে, ঘাতক সেই অ্যাডেনো?

ফের রাজ্যে শিশু মৃত্যু। অ্যাডেনো আতঙ্কের মধ্যে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ফের মৃত্যু হল ২ শিশুর। মৃতদের দুজনের বয়সই এক বছরের নীচে। দুই শিশুর মধ্যে একজন হাওড়ার উলুবেড়িয়া ও অপরজন হুগলির মগরার বাসিন্দা বলে জানা যাচ্ছে।

অ্যাডেনো আতঙ্কের মধ্যে ২ শিশুর মৃত্যু হাসপাতালে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Mar 2023,
  • अपडेटेड 12:14 PM IST

ফের রাজ্যে শিশু মৃত্যু। অ্যাডেনো আতঙ্কের মধ্যে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ফের মৃত্যু হল ২ শিশুর। মৃতদের দুজনের বয়সই এক বছরের নীচে।  দুই শিশুর মধ্যে একজন হাওড়ার উলুবেড়িয়া  ও অপরজন হুগলির  মগরার  বাসিন্দা বলে জানা যাচ্ছে। 

বেসরকারি পরিসংখ্যান অনুযায়ী, এই নিয়ে ২ মাসে রাজ্যে মৃত্যু হল ১১৫ জন শিশুর। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত দুটি শিশুর বয়স ৬ মাস। তারা দু’জনেরই অ্যাডিনো পজিটিভ ছিল বলেই সূত্রের খবর।এদের মধ্যে হাওড়ার শিশুটিকে  উলুবেড়িয়া হাসপাতাল থেকে কলকাতা মেডিক্যালে ভর্তি করা হয়েছিল গত  ২৬ ফেব্রুয়ারি। গতকাল সন্ধে ৭টা নাগাদ তার মৃত্যু হয়। মগরার শিশুটিকে  প্রথমে ভর্তি করা হয় চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে। ২৭ তারিখ ওই শিটিকে কলকাতা মেডিক্যালে আনা হয়, গতকাল রাত দেড়টা নাগাদ তারও মৃত্য়ু হয়। 

 শহরে  ক্রমেই বেড়ে চলছে অ্যাডিনো ভাইরাস ও নিউমোনিয়ার দাপট। উল্লেখ্য গত জানুয়ারি মাস থেকে রাজ্যে সরকারি এবং বেসরকারি হাসপাতালে শিশু মৃত্যুর সংখ্যা শতাধিক। এর মধ্যে সিংভাগই সরকারি হাসপাতালে, বিশেষত বিসি রায় শিশু হাসপাতালে।  মৃতরা প্রত্যেকেই জ্বর-সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি ছিল বলে জানা গিয়েছে।

এমন শিশু মৃত্যুর ঘটনায় বাবা-মায়েদের মধ্যে উদ্বেগ বাড়ছে। গত এক সপ্তাহ ধরেই খবরের শিরোনামে শিশু মৃত্যু ঘটনা। এই মৃত্যুর ঘটনার অধিকাংশই জ্বর নিয়ে ভর্তি হয়েছিল হাসপাতালে। কিছু কিছু জনের সর্দি, কাশিও তীব্র ছিল। সেই সঙ্গে ছিল শ্বাসকষ্টের সমস্যা। অ্যাডেনোভাইরাসের জেরেই সব শিশুর মৃত্যু কী না তা অবশ্য স্পষ্ট নয় এখনও। তবে এই মৃত্যুর ঘটনা ঘিরে আতঙ্ক দিনদিন বাড়ছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement