Advertisement

Suvendu Adhikari: 'চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম', শাহ-নির্মলা সাক্ষাতের পরেই দাবি শুভেন্দুর

শোনা যাচ্ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জরুরি তলবে রবিবার রাতেই দিল্লি গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২৪ ঘণ্টারও কম রাজধানীতে কাটিয়ে সোমবারেই কলকাতা ফিরলেন শুভেন্দু। দমদম বিমান বন্দরে সংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম, টাইট দিয়ে এসেছি।

সোমবারেই কলকাতা ফিরলেন শুভেন্দু
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Feb 2024,
  • अपडेटेड 9:19 PM IST


শোনা যাচ্ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জরুরি তলবে রবিবার রাতেই দিল্লি গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২৪ ঘণ্টারও কম রাজধানীতে কাটিয়ে সোমবারেই কলকাতা ফিরলেন শুভেন্দু। দমদম বিমান বন্দরে সংবাদিকদের   মুখোমুখি হয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম, টাইট দিয়ে এসেছি।

সোমবার সন্ধ্যায় দিল্লি থেকে কলকাতা ফিরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর এদিন  দিল্লি সফর বাতিল প্রসঙ্গে বলেন, উনি কোথায় যাবেন না যাবেন সেটা আমি বলব কেন। ওনাকে নিয়ে আমরা অত চিন্তিত নই। প্রসঙ্গত,  সোমবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে দেখা করেন শুভেন্দু।  ইতিমধ্যেই বাংলা যে টাকা ঋণ হিসাবে নিয়েছে তার যথাযথ হিসাব না দিলে রাজ্য সরকারকে যাতে আর টাকা না দেওয়া হয়,সেই ব্যবস্থাই নাকি তিনি করে এসেছেন বলে ঘনিষ্ঠ মহলে দাবি করেছেন শুভেন্দু।

সংবাদমাধ্যমকে শুভেন্দু অধিকারী বলেন, ‘‘কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের কাছে আমি বাংলার সরকার সম্পর্কে কিছু অভিযোগ জানিয়েছি। ক্যাগ রিপোর্ট নিয়ে যাতে কেন্দ্র তদন্ত করে সেই আর্জিও জানিয়েছি।’’ সেইসঙ্গে জিএসটির টাকা নিয়েও বাংলায় দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে সাক্ষাতে তিনি এ বিষয়ে উল্লেখ করেছেন বলে নিজেই জানিয়েছেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘পশ্চিমবঙ্গ দেশের একমাত্র রাজ্যে যেখানে ২০১৭ সালে জিএসটি কার্যকর হওয়ার পর থেকে অডিট হয়নি। তাই দাবি করেছি অডিট হওয়ার পর যাতে বাংলাকে টাকা দেওয়া হয়।’’

 

শুভেন্দু আরও বলেন, “পঞ্চায়েত ও জেলা পরিষদে পঞ্চদশ অর্থ কমিশনের টাকা পাঠাচ্ছে কেন্দ্র। আর সেই টাকা দিয়ে ইলেকট্রিক বিল পে করা হচ্ছে, অর্থাৎ কেন্দ্রের টাকা নিচ্ছে রাজ্য।” তাঁর দাবি, যে অর্থ কমিশনের টাকা উন্নয়ন খাতে খরচ করার জন্য পাঠানো হয়, সেটা দিয়েই বিডিও অফিস থেকে নবান্ন, সব জায়গার ইলেকট্রিক বিল দেওয়া হচ্ছে। বিরোধী দলনেতা জানিয়েছেন, তাঁর কথা শুনে অর্থমন্ত্রী সীতারামন তাঁকে বলেছেন, আগামিকালের মধ্যে সম্পূর্ণ অভিযোগ মেইল করে জানাতে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন সীতারামন।

Advertisement

 

সোমবারের দিল্লি সফরের শুরুতেই শুভেন্দু দেখা করেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে। এক্স হ্যান্ডলে শুভেন্দু জানিয়েছেন, বাংলার প্রাক্তন রাজ্যপাল রাজ্য সম্পর্কে অনেক খোঁজখবর নিয়েছেন তাঁর থেকে। এর পরে সংসদ ভবনে প্রথমে শাহ ও পরে নির্মলার সঙ্গে দেখা করেন।  তবে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ নিয়ে শুভেন্দু বলেন, ‘‘শাহের সঙ্গে আলোচনার বিষয় আমি প্রকাশ করব না। তবে সেই আলোচনার ফল খুব তাড়াতাড়ি টের পাওয়া যাবে।’’

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement