Advertisement

Weather Forecast : কালবৈশাখীর এখনও দেখা নেই, আজ ভিজবে দক্ষিণবঙ্গ?

Weather Forecast : আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস ছিল দক্ষিণবঙ্গে। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির দেখা পাওয়া যায়নি। মেঘ জমতে শুরু করলেও কোথাও তেমন বৃষ্টি হয়নি। সন্ধ্যার পরে ফের ভ্যাপসা গরম বাড়তে থাকে দক্ষিণবঙ্গে। 

আবহাওয়া
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Apr 2022,
  • अपडेटेड 8:26 AM IST
  • পূর্বাভাস থাকলেও, এখনও বৃষ্টির দেখা নেই
  • আজ ভিজবে দক্ষিণবঙ্গ?
  • জানুন বিস্তারিত তথ্য

Weather Forecast : পূর্বাভাস থাকলেও, এখন বৃষ্টির দেখা মিলছে না দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে পাল্লা দিয়ে ফের বেড়েছে ভ্যাপসা গরম।  সব মিলিয়ে নাজেহাল পরিস্থিতি দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস ছিল দক্ষিণবঙ্গে। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির দেখা পাওয়া যায়নি। মেঘ জমতে শুরু করলেও কোথাও তেমন বৃষ্টি হয়নি। সন্ধ্যার পরে ফের ভ্যাপসা গরম বাড়তে থাকে দক্ষিণবঙ্গে। 

বৃষ্টির পূর্বাভাস

বিগত কয়েক সপ্তাহ ধরে দক্ষিণবঙ্গের তাপমাত্রা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বৃষ্টির দেখা মিলছিল না। কিন্তু কার্যত অন্য ছবি ছিল উত্তরবঙ্গে। একটানা বৃষ্টি এবং বিক্ষিপ্ত ভাবে বেশ কিছু এলাকায় কালবৈশাখীরও সাক্ষী থেকেছে। বৃষ্টি না হওয়ায় দাবদাহে অস্বস্তি বাড়ছিল দক্ষিণবঙ্গে। বুধবার থেকেই বৃষ্টি শুরু হওয়ার সতর্কতা ছিল। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপু, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে শনিবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি এই জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতাও।

কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত ঝড় বা বৃষ্টি, কিছুরই দেখা মেলেনি। উল্টে বৃহস্পতিবার বিকালের পরে ভ্যাপসা গরম আরও বাড়তে থাকে। শুক্রবার ভোরের দিকে আকাশ মেঘলা রয়েছে। বেলা বাড়তেই চড়া রোদের দাপট বাড়তে থাকে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা এখন ৩৪ থেকে ৩৫ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। হাওয়া অফিসের পূর্বাভাস, বৃষ্টিপাত হলেও আবহাওয়ার খুব বেশি পার্থক্য হবে না। 

উত্তরবঙ্গের আবহাওয়া 

উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ঝড়বৃষ্টি সতর্কতা জারি করা হয়েছে। বিগত কয়েকদিন টানা বৃষ্টিপাত হয়েছে উত্তরবঙ্গে। ফের নতুন করে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টি না হওয়ায় কার্যত প্রবল অস্বস্তিতে পড়েছেন সাধারণ মানুষ। দুপুরের দিকে থাকছে চড়া রোদের দাপট। ফলে বৃষ্টি না হলেও এমন অস্বস্তিকর পরিস্থিতি আরও বাড়বে বলে অনুমান সকলের।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement