Advertisement

Mamata Banerjee: বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না মমতা, নীতি আয়োগের বৈঠকে কি থাকবেন?

বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আজ দিল্লি পৌঁছনোর কথা থাকলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা স্থগিত করেছেন। আগামীকাল তিনি দিল্লি রওনা হতে পারেন বলে জানা যাচ্ছে।

বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না মমতা, নীতি আয়োগের বৈঠকে কি থাকবেন?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jul 2024,
  • अपडेटेड 2:25 PM IST
  • বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • আগামীকাল তিনি দিল্লি রওনা হতে পারেন বলে জানা যাচ্ছে

বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আজ দিল্লি পৌঁছনোর কথা থাকলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা স্থগিত করেছেন। আগামীকাল তিনি দিল্লি রওনা হতে পারেন বলে জানা যাচ্ছে। আবার তৃণমূলের অন্য একটি সূত্রের দাবি, দিল্লি সফর পুরোপুরিই বাতিল করে দিতে পারেন মুখ্যমন্ত্রী।

শনিবার দিল্লিতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। মূলত সেই বৈঠকে যোগ দিতেই দিল্লি যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। তবে শুধু এই বৈঠক নয়, আরও কয়েকটি কর্মসূচি রয়েছে মমতার। সূত্রের খবর, তার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ। এছাড়াও দলের সাংসদদের সঙ্গে বৈঠক ও বিরোধী শিবিরের কয়েক জন নেতা-নেত্রীর সঙ্গে দেখা করার কথা রয়েছে। শুক্রবার দিল্লিতে জাতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গেও ঘরোয়া ভাবে মিলিত হওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর।

কেন্দ্রীয় বাজেটে বিরোধী-শাসিত রাজ্যগুলির বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তুলে ২৭ জুলাই নির্ধারিত নীতি আয়োগের বৈঠক বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেসশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিনও কেন্দ্রীয় বাজেটে তাঁর রাজ্যকে সম্পূর্ণ উপেক্ষা করা হয়েছে অভিযোগ করে NITI আয়োগের সভা বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন। বৈঠকে থাকবেন না ঝাড়খণ্ড এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রীরাও। এই পরিস্থিতিতে মমতার বৈঠকে যোগ নিয়ে ইন্ডিয়া জোটের মধ্যে জোর চর্চা শুরু হয়ে যায়। রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, ইন্ডিয়া জোটের অন্দরে ফাটল যাতে না হয় তাই মমতা শেষ পর্যন্ত নীতি আয়োগের বৈঠকে যোগ নাও দিতে পারেন।

তৃণমূলের একটি সূত্র জানিয়েছে, 'মুখ্যমন্ত্রী আজ বিকেলে নয়াদিল্লি যাবেন না। তিনি কোনও কারণ জানাননি। শুক্রবার যাবেন কি না সেটা এখনও জানা যায়নি। আগামীকালই জানা যাবে।' 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement