Advertisement

Mamata Banerjee: সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি অভিষেক, এজেন্সি-রাজ তোপ মমতার

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে শনিবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ডেকে পাঠায় সিবিআই। নির্দিষ্ট সময়ে নিজাম প্যালেসে হাজির হন তৃণমূলের সাধারণ সম্পাদক। সেই সময় টুইটে মমতা আক্রমণ শানালেন বিজেপিকে।

মমতা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 20 May 2023,
  • अपडेटेड 1:58 PM IST
  • নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে শনিবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ডেকে পাঠায় সিবিআই।
  • সেই সময় টুইটে মমতা আক্রমণ শানালেন বিজেপিকে।

২০১১ সালে রাজ্যের শাসনে পরিবর্তন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সে বছর ২০ মে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেনয়। তার ১২ বছর পর শনিবার ওই দিনটিকে মনে করিয়ে বিজেপিকে আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাক্রমে মমতা যখন টুইট করে বিজেপিকে বিঁধলেন তখন নিজাম প্যালেসে সিবিআইয়ের তদন্তকারীরা জিজ্ঞাসাবাদ করছে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। 

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে শনিবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ডেকে পাঠায় সিবিআই। নির্দিষ্ট সময়ে নিজাম প্যালেসে হাজির হন তৃণমূলের সাধারণ সম্পাদক। সেই সময় টুইটে মমতা লেখেন,'২০০১ সালে এই দিনে আমরা ৩৪ বছরের দানবীয় শাসনকে উৎখাত করে পশ্চিমবঙ্গে মা-মাটি-মানুষের সরকার গঠন করেছিলাম। আজ নতুন করে অঙ্গীকার করছি। সাধারণ মানুষের সেবায় নিজেদের উৎসর্গ করছি।'

সেই সঙ্গে বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দিয়ে অপব্যবহারের অভিযোগও করেন মমতা। তিনি লেখেন,'এজেন্সি-রাজ চালাচ্ছে কেন্দ্রের স্বৈরাচারী সরকার।  যা আমাদের কাজকে চ্যালেঞ্জিং করে তুলেছে। কিন্তু সারা দেশে লক্ষ লক্ষ মানুষ এই মিছিলে আমাদের সঙ্গে আছেন। ২০ মে দীর্ঘজীবী হোক।'

আরও পড়ুন- ‘CPM-এর সময় ১ মিনিটে ভর্তি করা যেত’, SSKM বয়কটের ডাক মদনের

কেন্দ্রীয় এজেন্সিগুলিকে রাজ্য সরকারের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে বলে বহুবার অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যেই শনিবার অভিষেককে নোটিস পাঠায় সিবিআই। নবজোয়ার কর্মসূচি সাময়িক স্থগিত রেখে কলকাতায় আসেন তৃণমূলের সাধারণ সম্পাদক। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ অভিযোগ, তাড়াহুড়ো করে অভিষেককে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় সংস্থা। 

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের একটি চিঠি সংক্রান্ত মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, অভিষেক ও কুন্তলকে ডেকে জেরা করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন অভিষেক। শীর্ষ আদালতের নির্দেশে, ওই মামলাটির এজলাস বদল হয়। তবে নতুন এজলাসেও স্বস্তি পাননি অভিষেক। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখেন বিচারপতি অমৃতা সিনহা। জানিয়ে দেন, চাইলে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি ও সিবিআই। সেই সঙ্গে ২৫ লক্ষ টাকা জরিমানাও করা হয় তাঁকে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement