Advertisement

West Bengal Thunderstorm Lightning Alert: কলকাতা-সহ রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস, বাজ পড়ার সতর্কতাও, আবহাওয়ার স্পেশাল বুলেটিন

আলিপুর আবহাওয়া দফতর থেকে শনিবার দুপুরে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের সব জেলায় বিকেলের পর থেকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার হতে পারে। এর সঙ্গে ঘন ঘন বাজ পড়বে।

আবহাওয়ার পূর্বাভাস। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 May 2024,
  • अपडेटेड 4:04 PM IST
  • আলিপুর আবহাওয়া দফতর থেকে শনিবার দুপুরে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের সব জেলায় বিকেলের পর থেকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
  • ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার হতে পারে। এর সঙ্গে ঘন ঘন বাজ পড়বে।

আলিপুর আবহাওয়া দফতর থেকে শনিবার দুপুরে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের সব জেলায় বিকেলের পর থেকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার হতে পারে। এর সঙ্গে ঘন ঘন বাজ পড়বে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি কম। গত সোমবার থেকে স্বস্তির বৃষ্টিতে ভিজছে রাজ্যের সব জেলা। 

পশ্চিমবঙ্গ, অসম, রাজস্থান, বিহার ও সংলগ্ন এলাকায় দুটি ঘূর্ণাবর্ত আছে। দুটি অক্ষরেখাও বিস্তৃত রয়েছে। মূলত, ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার প্রভাবেই  আবহাওয়ার এই অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার বিকেলের পর বা রাতের দিকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। 

হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে নদিয়া এবং পূর্ব বর্ধমানের কিছু এলাকা। সেই সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে এই দুই জেলায়। বজ্রপাতের সময়ে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কলকাতা-সহ রাজ্যের সর্বত্রই আগামী সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহাওয়া দফতর। বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি পরিমাণ। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement