Advertisement

West Bengal Heatwave : দিনের কখন তাপপ্রবাহ সর্বোচ্চ? সময় জানিয়ে সতর্কতা

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলবে আগামিকালও। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি তাপমাত্রা ছুঁতে পারে। এখানেই শেষ নয়, ২৭ ও ২৮ তারিখ জঙ্গলমহলের বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ছাড়াও বীরভূম, নদিয়া ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহ চলবে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Apr 2022,
  • अपडेटेड 8:32 PM IST
  • আগামী কয়েকদিন রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ থাকবে
  • কোন সময় সেই তাপপ্রবাহ সবথেকে বেশি থাকবে তা জানাল আবহাওয়া দফতর
  • জারি করল সতর্কবার্তাও

আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছে আগামী কয়েকদিন রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ থাকবে। কোন সময় সেই তাপপ্রবাহ সবথেকে বেশি থাকবে তা জানাল আবহাওয়া দফতর। এই নিয়ে একটি সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

সেখানে জানানো হয়েছে, সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত থাকবে তাপপ্রবাহ। তাপমাত্রাও থাকবে সব থেকে বেশি। প্রাপ্ত বয়সকদের এই গরম সহ্য করা তেমন কঠিন না হলেও সাবধান থাকতে হবে বয়স্ক মানুষ ও শিশুদের। তারা যেন বাড়ি থেকে কম বের হন, সেদিকে নজর রাখতে হবে। 

আরও পড়ুন : এই দাবদাহ কতদিন চলতে পারে? আবহাওয়ার পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলবে আগামিকালও। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি তাপমাত্রা ছুঁতে পারে। এখানেই শেষ নয়, ২৭ ও ২৮ তারিখ জঙ্গলমহলের বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ছাড়াও বীরভূম, নদিয়া ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহ চলবে। গরমও হবে খুব। তাপমাত্রা  ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি হতে পারে। 

তবে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে তাপমাত্রা স্বাভাবিক থাকবে। প্রচণ্ড গরম থেকে রক্ষে পাবে না কলকাতা ও তার আশপাশের জেলাও। 

হাওয়া অফিস আগেই জানিয়েছে, এবার এপ্রিলে অন্য বছরের তুলনায় বেশি বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। সেখানে তাপমাত্রা অনেকটাই কম। কিন্তু তা হলেও মালদা ও দক্ষিণ দিনাজপুরে আগামী ২ দিন তাপপ্রবাহ বজায় থাকবে। তাপমাত্রা দক্ষিণবঙ্গের জেলাগুলির মতোই হতে পারে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement