Advertisement

West Bengal-Kolkata Rain Alert : জল থইথই কলকাতা, আজও জেলায় জেলায় তুমুল বৃষ্টি, কবে থামবে?

Depression Update : নিম্নচাপের জেরে জল থইথই কলকাতা। কলকাতার নানা জায়গাতে জল জমেছে। রাতভর বৃষ্টির জেরে জলমগ্ন উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক অংশ। তবে নিম্নচাপের প্রভাব এখনও কাটেনি। বুধবারও কলকাতায় বৃষ্টি হবে। সঙ্গে ঝড়ও হতে পারে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Aug 2023,
  • अपडेटेड 1:01 PM IST
  • নিম্নচাপের জেরে জল থইথই কলকাতা
  • কলকাতার নানা জায়গাতে জল জমেছে
  • আজও বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা

নিম্নচাপের জেরে জল থইথই কলকাতা। কলকাতার নানা জায়গাতে জল জমেছে। রাতভর বৃষ্টির জেরে জলমগ্ন উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক অংশ। তবে নিম্নচাপের প্রভাব এখনও কাটেনি। বুধবারও কলকাতায় বৃষ্টি হবে। সঙ্গে ঝড়ও হতে পারে। এমনই পূর্বাভাস জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। কলকাতার ঢাকুরিয়া, সেন্ট্রাল অ্যাভিনিউয়ের মতো জায়গাতে জল জমেছে। ফলে নাজেহাল সাধারণ মানুষ। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতায় বুধবার হালকা থেকে মাঝারি পশলা বৃষ্টি হতে পারে। হালকা ঝড়ো হাওয়াও বইবে শহরে। আংশিক মেঘলা আকাশ থাকবে দিনভর। তবে কোথাও কোথাও ঝেঁপে বৃষ্টি আসবে। 

ইতিমধ্যেই আবহাওয়া দফতরের তরফে লাল সতর্কতা জারি করা হয়েছে, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ও ঝাড়গ্রামে। অর্থাৎ এই জেলাগুলিতে বৃষ্টি ভারী হবে। এই বৃষ্টি চলতে পারে ৩ তারিখ পর্যন্ত। আবার কমলা সতর্কতা জারি করা হয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, দুই বর্ধমান, বাঁকুড়াতে। 

বুধবার সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের সব জায়গাতে। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব পশ্চিম বর্ধমান বাঁকুড়া পুরুলিয়া এবং তিনটি জেলা আছে যাতে শুধুমাত্র ভারি থেকে অতি ভারী বৃষ্টি, নদীয়া ,মুর্শিদাবাদ, বীরভূমে, এই তিনটি জেলাতে শুধু ভারী বৃষ্টি হবে। 

আবার আজ পুরুলিয়া এবং বাঁকুড়া জেলা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবার দুই ২৪ পরগনা, নদীয়া এই জেলাগুলিতে হাওয়া বইবে। যার গতিবেগ থাকবে ৪৫ কিলোমিটার থেকে ৫৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। সেজন্য মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর পূর্ব বঙ্গোপসাগরে সুগভীর নিম্নচাপ এখনও অবস্থান করতে করতে এগোচ্ছে৷ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিমাংশ এবং ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে এই নিম্নচাপ৷ ফলে শক্তি কিছুটা দুর্বল হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, শক্তিক্ষয় যত কমবে ততই বৃষ্টি কমতে শুরু করবে। হাওয়া অফিসের আশা, এই বৃষ্টি চলবে বুধবার দিনভর। কিন্তু, বৃহস্পতিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে ও বৃষ্টি কমতে পারে।  
  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement