Advertisement

Rain West Bengal Weather : আবহাওয়া নিয়ে সুখবর, সপ্তাহজুড়ে রাজ্যের ৮ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Rain Forecast : দাবদাহে পুড়ছে রাজ্য। তাপমাত্রাও ক্রমশ ঊর্ধ্বমুখী। এর মধ্যেই আবহাওয়া নিয়ে স্বস্তির খবর। বৃষ্টি হবে রাজ্যে। মোট ৮ জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করল মৌসম ভবন। তাদের বুলেটিনে জানানো হয়েছে, চলতি সপ্তাহেই দক্ষিণ ও উত্তরবঙ্গের মোট ৮ জেলায় বৃষ্টি হবে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Apr 2023,
  • अपडेटेड 2:08 PM IST
  • আবহাওয়া নিয়ে স্বস্তির খবর
  • বৃষ্টি হবে রাজ্যে
  • মোট ৮ জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করল মৌসম ভবন

দাবদাহে পুড়ছে রাজ্য। তাপমাত্রাও ক্রমশ ঊর্ধ্বমুখী। এর মধ্যেই আবহাওয়া নিয়ে স্বস্তির খবর। বৃষ্টি হবে রাজ্যে। মোট ৮ জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করল মৌসম ভবন। তাদের বুলেটিনে জানানো হয়েছে, চলতি সপ্তাহেই দক্ষিণ ও উত্তরবঙ্গের মোট ৮ জেলায় বৃষ্টি হবে। 

মৌসম ভবনের বুলেটিনে প্রকাশ, দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়ায় বৃষ্টি হবে। সঙ্গে হবে বজ্রপাতও। তবে কালবৈশাখীর সতর্কতা জারি করা হয়নি। 

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে বৃষ্টি হবে। এই জেলাগুলিতে হাল্কা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে ২০ ও ২১ এপ্রিল বৃষ্টি হবে দুই মেদিনীপুরে। আবার ২১ এপ্রিল বৃষ্টি হবে ঝাড়গ্রাম ও বাঁকুড়ায়। সব জায়গাতেই হাল্কা ও মাঝারি বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন : নববর্ষেই হাত ধরাধরি কংগ্রেস-বামেদের, পঞ্চায়েতে 'জোট' জল্পনা শুরু

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ১৯ তারিখ থেকেই বৃষ্টি শুরু হওয়ার পূর্বাভাস জারি হয়েছে। ওই দিন শুধু মাত্র দার্জিলিংয়ে বৃষ্টি হতে পারে। তবে ২০, ২১ এপ্রিল বৃষ্টি হবে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে। 

আবহাওয়াবিদদের একাংশের মতে, এই বৃষ্টির ফলে কমবে তাপমাত্রা। সাময়িক হলেও গরম থেকে স্বস্তি মিলবে। কলকাতায় বৃষ্টির পূর্বাভাস জারি না হলেও অন্য জেলাগুলিতে বৃষ্টির প্রভাব পড়বে তিলোত্তমায়। 

প্রসঙ্গত, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সেই তাপমাত্রা আরও বাড়বে তার পূর্বাভাস দেয় আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই পারদ ঘোরাফেরা করবে ৪১ ডিগ্রির আশেপাশে। আগামী ৫ দিন পরিস্থিতির কোনও রকম উন্নতি হবে না। তবে তার মধ্যেই এল সুখবর। 

Advertisement

আরও পড়ুন : ডিএ বেড়ে হবে ৫০ শতাংশ, সরকারি কর্মীরা এক ধাক্কায় পাবেন হাজার হাজার টাকা

হাওয়া অফিস এও জানিয়েছিল, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী পাঁচদি্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দক্ষিণের সমস্ত জেলাতেই ১৯ এপ্রিল পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে এই স্বস্তির খবরে খুশি রাজ্যের মানুষ। 
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement