Advertisement

Rain And Monsoon: রাজ্যে টানা বৃষ্টি, বর্ষা ঢোকার আগেই বড় পূর্বাভাস

পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ সহ কিছু জেলায় বৃষ্টি। বর্ষা প্রবেশের আগে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ার সম্ভাবনা রয়েছে।

Rain
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Jun 2024,
  • अपडेटेड 9:14 PM IST
  • পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ সহ কিছু জেলায় বৃষ্টি
  • বর্ষা প্রবেশের আগে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

রাজ্যে বর্ষা ঢুকতে দেরি হবে, জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে ১০ তারিখে ঢোকার কথা ছিল, তবে ১৩ জুনের আগে রাজ্যের দক্ষিণবঙ্গে প্রবেশ করছে না বর্ষা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে বর্ষা প্রবেশের আগে আবহাওয়ার বড়সড় পূর্বভাস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্য়ে টানা বৃষ্টি চলবে।  

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ সহ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আগামীকাল সব জেলাতেই কিছুটা বেশি বৃষ্টি।

আবার ৭ তারিখ থেকে বর্ধমান, হুগলি, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে না। ৮ তারিখ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর,দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে তেমন সম্ভাবনা নেই। ৯ তারিখে পূর্ব বর্ধমান ছাড়া আর কোথাও সেভাবে বৃষ্টি নেই। তবে আবহাওয়ার বদল হতে পারে ১০ তারিখ। সেদিন দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে । প্রচণ্ড গরম পড়বে। ফলে সতর্কবার্তা জারি করা হয়েছে। 

উত্তরবঙ্গের ক্ষেত্রে উপরের পাঁচটি জেলায় মাঝারি বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি মৌসুমী বায়ু অর্থাৎ বর্ষার বৃষ্টি।  ৭ তারিখ উপরে পাঁচটি জেলায় কিছুটা বেশি বৃষ্টি বাড়বে। ৯, ১০ এবং ১১ তারিখ বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement