Advertisement

West Bengal Weather Update: আর ক'দিন বৃষ্টি চলবে? হাওয়া অফিস যা জানাল

আমাদের রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকছিল। এছাড়া ঝাড়খণ্ড, তেলঙ্গনা ও ছত্তিশগড়ের উপর ছিল একটি অক্ষরেখা। সিস্টেমে প্রচুর মেঘ ছিল। সেটা ধীরে ধীরে আমাদের দিকে আসছিল।

West Bengal Weather Update
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jan 2024,
  • अपडेटेड 6:39 AM IST
  • আজ থেকেই দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে
  • আর বৃষ্টির সম্ভাবনা নেই

আমাদের রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকছিল। এছাড়া ঝাড়খণ্ড, তেলঙ্গনা ও ছত্তিশগড়ের উপর ছিল একটি অক্ষরেখা। সিস্টেমে প্রচুর মেঘ ছিল। সেটা ধীরে ধীরে আমাদের দিকে আসছিল। সেই কারণে কয়েকদিন মেঘলা আকাশ ও অল্প বিস্তর বৃষ্টি চলছিল। তবে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। আজ থেকেই দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে। আর বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

তবে, শুধু আজ নয়, আগামী পাঁচদিনই দক্ষিণবঙ্গে শুকনো ওয়েদার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং ও কালিম্পং জেলা বাদ দিয়ে আগামী পাঁচদিন বৃষ্টির সম্ভাবনা নেই।

হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি না হলেও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কুয়াশার দাপট থাকবে। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূমে ঘন কুয়াশার দাপট থাকবে। আকাশ পরিষ্কার হয়ে যাওয়াতে সর্বনিম্ন তাপমাত্রা আবার ২-৩ ডিগ্রি কমবে। কলকাতা ও সংলগ্ন এলাকায় তাপমাত্রা সর্বনিম্ন ১৪ ডিগ্রি ও সর্বোচ্চ ২২ ডিগ্রির আশপাশে থাকবে। তাপমাত্রা কয়েকদিন এরকমই থাকবে। তারপর ধীরে ধীরে শীত বিদায় নিতে শুরু করতে পারে। ২৬ জানুয়ারি গোটা রাজ্যেই আকাশ পরিষ্কার থাকবে। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement