Advertisement

West Bengal Weather Update: কলকাতা-সহ রাজ্যজুড়ে ফের বাড়বে ঝড়-বৃষ্টি, কতদিন চলবে? তারিখ জানাল আলিপুর

বুধবার পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। গত সোমবার থেকে স্বস্তির বৃষ্টিতে ভিজছে রাজ্যের সব জেলা। শুধু বৃষ্টি নয়, হয়েছে ঝড়ও। রবিবার আবহাওয়া দফতর জানিয়েছে, পুরো গাঙ্গেয় পশ্চিমবঙ্গেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় বৃষ্টি। ছবি-পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 May 2024,
  • अपडेटेड 2:19 PM IST
  • বুধবার পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।
  • গত সোমবার থেকে স্বস্তির বৃষ্টিতে ভিজছে রাজ্যের সব জেলা।

বুধবার পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। গত সোমবার থেকে স্বস্তির বৃষ্টিতে ভিজছে রাজ্যের সব জেলা। শুধু বৃষ্টি নয়, হয়েছে ঝড়ও। রবিবার আবহাওয়া দফতর জানিয়েছে, পুরো গাঙ্গেয় পশ্চিমবঙ্গেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাত হতে পারে দুই বর্ধমান, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড়েরও সম্ভাবনা থাকছে। আগামী মঙ্গলবার পর্যন্ত প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টি চলবে। কলকাতার ক্ষেত্রেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গ, অসম, রাজস্থান, বিহার ও সংলগ্ন এলাকায় দুটি ঘূর্ণাবর্ত আছে। দুটি অক্ষরেখাও বিস্তৃত রয়েছে। মূলত, ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার প্রভাবেই  আবহাওয়ার এই অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। রবিবারও উপকূলের জেলা-সহ দক্ষিণবঙ্গের সবকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি হবে কলকাতাতেও। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির আশেপাশে। 

আগামী বুধবার পর্যন্ত উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহের কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আর ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় বইবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement