Advertisement

West Bengal Weather Update: কাল থেকে টানা ৬ দিন স্বস্তির বৃষ্টি ১৫ জেলায়, বড় আপডেট দিল আবহাওয়া দফতর

তুমুল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। অন্যদিকে, দক্ষিণবঙ্গ গরমে জ্বলছে। ক'য়েকদিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরের একাধিক জেলায়। দার্জিলিং, কালিম্পং সহ একাধিক জেলায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত, এলাকা বানভাসি। অন্যদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও ছাপই নেই।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Jun 2024,
  • अपडेटेड 2:04 PM IST
  • তুমুল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ।
  • অন্যদিকে, দক্ষিণবঙ্গ গরমে জ্বলছে।

তুমুল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। অন্যদিকে, দক্ষিণবঙ্গ গরমে জ্বলছে। ক'য়েকদিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরের একাধিক জেলায়। দার্জিলিং, কালিম্পং সহ একাধিক জেলায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত, এলাকা বানভাসি। অন্যদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও ছাপই নেই। তবে শুক্রবার দুপুরে আবহাওয়া দফতর জানাল, কাল শনিবার থেকেই টানা বৃষ্টি শুরু হবে দক্ষিণের অন্তত ১৫টি জেলায়। বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। 

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, কাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোনও কোনও জেলায় হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি। আজ থেকে ২০ জুন পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ২০ জুন পর্যন্ত বৃষ্টি হতে পারে। এদিন জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মালদা, দুই দিনাজপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। 

তবে গরমের হাত থেকে মুক্তি পেতে আরও দু’দিন সময় লাগবে। সাতটি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। তাপপ্রবাহ হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। এর মধ্যে কয়েকটি জেলায় তাপপ্রবাহ হতে পারে শনিবারও।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement