Advertisement

Weather Update: গরমের দাপট বাড়বে, কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস?

আরও বাড়বে গরমের দাপট। কিছু জায়গায় অসহনীয় হতে পারে গরমের অনুভূতি (Weather Update)। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। সর্বনিম্ন ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Apr 2024,
  • अपडेटेड 6:51 AM IST
  • শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস।
  • স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি।

আরও বাড়বে গরমের দাপট। কিছু জায়গায় অসহনীয় হতে পারে গরমের অনুভূতি (Weather Update)। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। সর্বনিম্ন ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আগামী চার দিনে এই পরিসংখ্যান কোথায় দাঁড়াতে পারে, ভেবে আরও বিহ্বল বাসিন্দারা। আবহাওয়া দফতর যে সতর্কবার্তা জারি করেছে, তাতে বলা হচ্ছে, তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে ২৩ এপ্রিল পর্যন্ত। 

কলকাতায় এদিন পরিষ্কার আকাশ। তাপপ্রবাহের পরিস্থিতি থাকছে। বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত নেই। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

তবে সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। মঙ্গলবার দুই ২৪ পরগনা, পুরুলিয়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement