Advertisement

West Bengal Weather: পঞ্চমীতেও আবহাওয়া শুষ্ক, তাপমাত্রার পতন শুরু, রাতের দিকে ঠাণ্ডা

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জায়গা থেকে বর্ষা বিদায় নিয়েছে। উত্তর-পূর্ব ভারত তথা উত্তরবঙ্গ থেকে শুরু করে গোটা রিজিয়ন থেকেই  বর্ষা বিদায় নিয়েছে। বাংলাদেশের পূর্ব দিকের একাংশে ঘূর্ণাবর্ত রয়েছে। যার দরুন উপকূলবর্তী এলাকা কিছুটা মেঘাচ্ছন্ন রয়েছে। ছোট ছোট বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 6:43 AM IST
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জায়গা থেকে বর্ষা বিদায় নিয়েছে।
  • উত্তর-পূর্ব ভারত তথা উত্তরবঙ্গ থেকে শুরু করে গোটা রিজিয়ন থেকেই  বর্ষা বিদায় নিয়েছে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জায়গা থেকে বর্ষা বিদায় নিয়েছে। উত্তর-পূর্ব ভারত তথা উত্তরবঙ্গ থেকে শুরু করে গোটা রিজিয়ন থেকেই  বর্ষা বিদায় নিয়েছে। বাংলাদেশের পূর্ব দিকের একাংশে ঘূর্ণাবর্ত রয়েছে। যার দরুন উপকূলবর্তী এলাকা কিছুটা মেঘাচ্ছন্ন রয়েছে। ছোট ছোট বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। বিশেষ করে নদিয়া, দক্ষিণ ২৪ পরগনার দিকে। পাশাপাশি একটি ঘূর্ণাবর্ত রয়েছে, যার অবস্থান মূলত দক্ষিণ-পূর্ব দিকে। বঙ্গোপসাগর এবং আন্দামান সাগরের সন্নিকটে। এই পরিস্থিতিটা কয়েকদিন থাকবে। ২০ তারিখ নাগাদ, বঙ্গোপসাগরের মধ্যভাগে একটা নিম্নচাপের সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

যার জেরে কয়েক জায়গায়, হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা-সহ উপকূলবর্তী জেলাগুলিতে আকাশ মেঘলা থাকবে। আগামীকাল থেকে এটা পরিস্কার হয়ে যাবে। ২২ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়ায় কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই।  তবে ২৩ এবং ২৪ তারিখে সম্ভাবনা রয়েছে। হালকা ধরণের বৃষ্টি হতে পারে। বিশেষ করে কলকাতা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং এবং কালিম্পংয়ে আগামী ২ থেকে ৩ দিন, খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যজেলাগুলিতে আবহাওয়া শুষ্কই থাকবে। তবে তৃতীয় এবং চতুর্থদিনের পর দক্ষিণবঙ্গের মতই উত্তরবঙ্গেও আবহাওয়া শুষ্ক হয়ে যাবে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। 

পুজো এসে উপস্থিত। আর তার সঙ্গেই শীত শীত ভাব জানান দিতে শুরু করেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত রোদ যদিও থাকে, তবে তা পুড়ে যাওয়ার মতো নয়। বরং বিকেলের দিকে মিঠে রোদ ভালই লাগছে।  তাতে অনেকে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। আপাতত রাজ্য থেকে বিদায় নিয়েছে বৃষ্টি। শীতের অপেক্ষায় তাই দিন গুনছেন সকলে। 


 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement