Advertisement

Junior Doctor's Protest : অনশন না তুলেই মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে বৈঠক, জানালেন জুনিয়র ডাক্তাররা

আন্দোলনকারীরা জানান, তাঁদের অনশন তুলে নেওয়ার যে পূর্ব শর্ত দেওয়া হয়েছে, তা তাঁরা মানছেন না। কোনও শর্ত ছাড়া আলোচনায় যাবেন। আগামিকালের আলোচনার পরই তাঁরা ঠিক করবেন আন্দোলনের অভিমুখ। 

Junior Doctors
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 20 Oct 2024,
  • अपडेटेड 5:27 PM IST
  • কাল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন জুনিয়র ডাক্তাররা
  • তবে অনশন তুলে বৈঠকে যোগ দেওয়ার যে পূর্ব শর্ত দেওয়া হয়েছিল, তা মানছেন না ডাক্তাররা

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তবে মুখ্যসচিব অনশন তুলে নেওয়ার যে পূর্ব শর্ত দিয়েছিলেন, তা তাঁরা মানছেন না। এনআরএস-এ জিবি শেষে জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা। সাংবাদিক বৈঠকে তাঁরা জানান, রাজ্য সরকারের দেওয়া সময়েই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন। 

জুনিয়র ডাক্তাররা জানান, 'গতকাল অনশনের ১৪ দিন পর মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব এসেছিলেন। ফোনে মুখ্যমন্ত্রী আমাদের সঙ্গে কথা বলেন। এতদিন অনশন হওয়ার পর মুখ্যমন্ত্রীর ফোনে কথা বলায় অনশনকারীরা বেশ কষ্ট পেয়েছেন। মুখ্যমন্ত্রী জানতে চেয়েছেন আমাদের ১০ দফা দাবি। আমাদের আন্দোলনের ৭০-৭৫ দিন পরে এটা জানতে চাওয়া খুব দু:খজনক। আমাদের কথা শুনে মনে হয়েছে, ১০ দফা দাবি মুখ্যমন্ত্রী জানেন না বা তাঁকে জানতে দেওয়া হয়নি। সেই দাবি জানিয়ে আমাদেরকে একটা মেল পাঠাতে বলা হয়। তাতে জানানো হয়, বেশিরভাগ দাবি মেনে নিয়েছে। তবে প্রকৃতপক্ষে আমরা কী চাইছি, মেলে কী থাকবে সেটার জন্যই জিবি করা হয়েছে। সেই মেল পাঠানো হবে।' 

এরপরই আন্দোলনকারীরা জানান, তাঁদের অনশন তুলে নেওয়ার যে পূর্ব শর্ত দেওয়া হয়েছে, তা তাঁরা মানছেন না। কোনও শর্ত ছাড়া আলোচনায় যাবেন। আগামিকালের আলোচনার পরই তাঁরা ঠিক করবেন আন্দোলনের অভিমুখ। 

অনশনকারীরাও কি যাবেন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে? এর উত্তরে এক আন্দোলনকারী জানান, 'অনশনকারীদের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছে রয়েছে। তবে নিয়ে যাওয়া হবে না। কারণ তাঁদের শারীরিক অবস্থা খারাপ। উদ্বেগজনক। আর তাঁদের নিয়ে গেলে অনেকে রাজনীতির অভিযোগ তুলতে পারেন।' 

প্রসঙ্গত, শনিবার ধর্মতলার অনশন মঞ্চে যান মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সেখানে ফোনে অনশনাকরীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী নিজে। জুনিয়র ডাক্তারদের দাবি শোনেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চাইলে তাতে সায় দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মুখ্যসচিব জানান, বিকেল ৫ টা থেকে বৈঠক। তবে অনশন তোলার পরই সৈই বৈঠক হবে। তবে আন্দোলনকারীরা জানিয়ে দেন, অনশন তাঁরা তুলবেন না। তবে বৈঠকে যোগ দেবেন।  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement