Advertisement

Home remedy for Uric acid Control: ইউরিক অ্যাসিডের ব্যথায় কষ্ট পাচ্ছেন? এই উপায়ে ছাতু খেলেই মিলবে আরাম

Sattu In Uric Acid: যদি আপনার ইউরিক অ্যাসিডও বেড়ে যায়, তাহলে এই উপায়ে ছাতু খেয়ে দেখুন । কিছু দিনের মধ্যেই কন্ট্রোলে চলে আসবে ইউরিক অ্যাসিড।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jun 2023,
  • अपडेटेड 4:48 PM IST

Sattu for Uric Acid Control:   লাইফস্টাইলের অবনতি বর্তমানে অনেক রোগের কারণ হচ্ছে। আজকাল সব বয়সের মানুষই ইউরিক অ্যাসিড বৃদ্ধির সমস্যার সম্মুখীন হচ্ছেন। শরীরে প্রোটিন যৌগ পিউরিন জমা হওয়ার কারণে, ইউরিক অ্যাসিডের মাত্রা বেড়ে যায়, যা জয়েন্টে  তীব্র ব্যথা, গাউট বা বাতের সমস্যা এবং কিডনির ক্ষতি করতে পারে। শরীরে অতিরিক্ত ইউরিক অ্যাসিড থাকলে কিডনি তা ফিল্টার করতে পারে না এবং নানা ধরনের সমস্যা হতে থাকে। কিছু ঘরোয়া প্রতিকার  এই সমস্যাগুলি থেকে মুক্তি দিতে পারে। বার্লির ছাতু ইউরিক অ্যাসিডের সমস্যা কমাতে সহায়ক প্রমাণিত হতে পারে।

স্বাস্থ্যের উপর ইউরিক অ্যাসিডের প্রভাব
শরীরে ইউরিক অ্যাসিড বেড়ে গেলে জয়েন্টে ব্যথা এবং গাউট (এক ধরনের বাত) হতে পারে। এতে হাড় দুর্বল হয়ে যাওয়ার সমস্যা থেকে শুরু করে হৃদরোগ ও ডায়াবেটিসের ঝুঁকি বাড়তে পারে।

ইউরিক অ্যাসিড কন্ট্রোলে  বার্লি ছাতুর উপকারিতা
বার্লির ছাতু  ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করতে পারে। ফাইবার সমৃদ্ধ হওয়ায় বার্লির ছাতু  শরীরে প্রোটিন মেটাবলিজমকে ত্বরান্বিত করে, যা শরীরে পিউরিন জমার গতি কমিয়ে দেয়। এমনকি রক্তে জমে থাকা পিউরিন শরীর থেকে বেরিয়ে যায়। ডায়েটে বার্লি ছাতু অন্তর্ভুক্ত করা হাড়ের দুর্বলতা কমাতে  সাহায্য করে। এটি অন্ত্রে হজমের এনজাইম বাড়ায় যা পেট পরিষ্কার রাখতে সাহায্য করে, যার ফলে মূত্রাশয় পরিষ্কার থাকে। শুধু তাই নয়, বার্লি ছাতুর কারণে হাড়ের জয়েন্টগুলো হাইড্রেটেড থাকে।

 

 

এই ভাবে ব্যবহার করুন
সকালে এক গ্লাস জলে এক চামচ বার্লি ছাতু গুলে  তাতে কালো লবণ ও লেবুর রস মিশিয়ে ভালো করে মিশিয়ে পান করুন। বার্লি ছাতুর  নিয়মিত সেবন ইউরিক অ্যাসিড কমাতে সাহায্য করবে এবং এর সঙ্গে সম্পর্কিত সমস্যাগুলি শীঘ্রই উপশম হবে।

Advertisement

Disclaimer: এই বিষয়বস্তু শুধুমাত্র পরামর্শ সহ সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন। আজতক বাংলা  এই তথ্যের দায় স্বীকার করে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement