Advertisement

Erectile Dysfunction Foods : বিবাহিত জীবনে স্থায়ী সুখ এনে দেয় এই ৮ খাবার

ইরেক্টাইল ডিসফাংশন বা ব্যাড ইরেকশনে ভুগছেন এমন মানুষেরা অনেক সময়ই এই সমস্যার কারণে বিবাহিত জীবনে আনন্দ থেকে বঞ্চিত হন। ফলে হীনমন্যতায় ভোগেন। অনেক সময় আবার এর ফলে বৈবাহিক সম্পর্কেও চিড় ধরতে পারে। তবে এই প্রতিবেদনে এমন কিছু খাবার নিয়ে আলোচনা করা হবে যেগুলি পুরুষদের এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে (Erectile Dysfunction Foods)। তবে মনে রাখবেন খাবারগুলি খেতে হবে ১ মাস।

বিবাহিত জীবনে স্থায়ী সুখ এনে দেয় এই ৮ খাবার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Aug 2023,
  • अपडेटेड 8:32 AM IST
  • Erectile Dysfunction-এ অনেক পুরুষই ভোগেন
  • স্বাভাবিক বিবাহিত জীবনে তৈরি হয় সমস্যা
  • কিছু খাবারে মুশকিল আসান

ইরেক্টাইল ডিসফাংশন (Erectile Dysfunction) পুরুষদের একটি জটিল সমস্যা। হাইড্রোলিক ব্লাড এফেক্টের কারণে পুরুষদের মধ্যে ইরেকশন হয়। বিশেষ মুহূর্তে যখন পুরুষেরা উত্তেজিত হন গোপনাঙ্গের দিকে প্রচুর পরিমাণে রক্ত ​​​​প্রবাহিত করে। কিন্তু ইরেক্টাইল ডিসফাংশন বা ব্যাড ইরেকশনে ভুগছেন এমন মানুষেরা অনেক সময়ই এই সমস্যার কারণে বিবাহিত জীবনে আনন্দ থেকে বঞ্চিত হন। ফলে হীনমন্যতায় ভোগেন। অনেক সময় আবার এর ফলে বৈবাহিক সম্পর্কেও চিড় ধরতে পারে। তবে এই প্রতিবেদনে এমন কিছু খাবার নিয়ে আলোচনা করা হবে যেগুলি পুরুষদের এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে (Erectile Dysfunction Foods)। তবে মনে রাখবেন খাবারগুলি খেতে হবে ১ মাস।

১. ঝিনুক - ঝিনুক থেকে মূলত মুক্তো সংগ্রহ করা হয়। তবে কিছু মানুষ এটিকে খাদ্য হিসাবেও ব্যবহার করেন। এতে প্রচুর পরিমানে জিঙ্ক থাকে, যা পুরুষদের গোপনাঙ্গে রক্ত ​​চলাচল বাড়ায়। এটি টেস্টোস্টেরনের মাত্রাও বাড়ায়।

২. রেড মিট - রেড মিটে উচ্চ মাত্রার এল-কার্নিটাইন এবং অ্যামিনো অ্যাসিড রয়েছে যা লিবিডো, যৌন ক্রিয়া এবং টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য করতে পারে। মনে রাখবেন এই সমস্যা বয়স্ক পুরুষদের মধ্যেই বেশি পরিমানে দেখা যায়।

৩. গোল মরিচ - গোল মরিচের গুঁড়োতে রয়েছে ক্যাপসাইসিন, যা এন্ডোরফিন নিঃসরণ করে এবং আনন্দ বাড়ায়।

৪. রসুন - রসুনে অ্যালিসিন রয়েছে যার অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে এবং যা গোপনাঙ্গে রক্ত ​​​​প্রবাহকে বাড়াতে বিশেষভাবে সহায়তা করে।

৫. বিটরুট - বিটরুটে প্রচুর পরিমানে নাইট্রেট থাকে। এটি মুখে ব্যাকটেরিয়া নাইট্রেটে এবং তারপরে নাইট্রিক অক্সাইডে রূপান্তরিত করে। ফলে রক্তনালীগুলি প্রসারিত হয় এবং রক্ত ​​​​প্রবাহ উন্নত করতে সাহায্য করে।

৬. জোয়ান - এটি হজমে সাহায্য করে। তবে পাশাপাশি এটি উত্তেজনা বাড়ায় এবং গ্রন্থিগুলিকে উদ্দীপিত করে। যার ফলে মিলনে আনন্দে আসে।

Advertisement

৭. ব্লুবেরি - ব্লুবেরিতে থাকা যৌগগুলি রক্তনালীগুলিকে শিথিল করতে এবং শরীরে সঞ্চালন উন্নত করতে সহায়তা করে। পাশাপাশি এতে উপস্থিত ফাইবার সিস্টেম থেকে অতিরিক্ত কোলেস্টেরল বের করে দিতে সাহায্য করে।

৮. তরমুজ - তরমুজে রয়েছে L-Citrullinee এবং Lycopene। এল-সিট্রুলাইন আর্জিনিনে রূপান্তরিত হয়, যা টেস্টোস্টেরন বাড়ায়। লাইকোপিন রক্তনালীগুলিকে শিথিল করে, যা রক্ত ​​​​প্রবাহকে উন্নত করে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement