Advertisement

Weight Loss Tips: বিছানায় বসেই করা যায় এই ৩ ব্যায়াম, পেট-কোমরের বাড়তি মেদ কমবে হুড়মুড়িয়ে

Weight Loss Tips: ঘরে বসেও কিছু ব্যায়াম করে চর্বি বা ক্যালরি বার্ন করা যায়। এমন কিছু ব্যায়াম আছে যা শুধুমাত্র বিছানায় করা যায়। অর্থাৎ, বিছানায় বসেই কমিয়ে ফেলা যাবে শরীরের বাড়তি মেদ। চলুন জেনে নেওয়া যাক কীভাবে...

বিছানায় বসেই করুন এই ৩ ব্যায়াম, পেট-কোমরের বাড়তি মেদ কমবে হুড়মুড়িয়ে!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 8:15 PM IST
  • ঘরে বসেও কিছু ব্যায়াম করে চর্বি বা ক্যালরি বার্ন করা যায়।
  • এমন কিছু ব্যায়াম আছে যা শুধুমাত্র বিছানায় করা যায়।
  • বিছানায় বসেই কমিয়ে ফেলা যাবে শরীরের বাড়তি মেদ।

Weight Loss Tips: জিম বা অন্যান্য শারীরিক ক্রিয়াকলাপের মাধ্যমে ফিট থাকা আজকাল বেশ একটি প্রবণতা। ঘণ্টার পর ঘণ্টা ঘাম ঝরিয়ে ফিট থাকার চেষ্টা করেন। কিন্তু মাঝে মাঝে জিমে না যাওয়ার চিন্তা আসে এবং এর কারণ অলসতা। জিমের রুটিন ক্রমাগত ভাঙলে উপকারের বদলে ক্ষতি হতে শুরু করে। তবে ঘরে বসেও কিছু ব্যায়াম করে চর্বি বা ক্যালরি বার্ন করা যায়। এমন কিছু ব্যায়াম আছে যা শুধুমাত্র বিছানায় করা যায়। অর্থাৎ, বিছানায় বসেই কমিয়ে ফেলা যাবে শরীরের বাড়তি মেদ। চলুন জেনে নেওয়া যাক কীভাবে...

বিছানায় শুয়ে আপনি এয়ার সাইক্লিং করতে পারেন অর্থাৎ বাতাসে পা চালানোর ব্যায়াম করতে পারেন। শৈশবে লোকেরা এটি মজা বা খেলা হিসাবে করে তবে ব্যস্ত জীবনযাত্রায় আপনি এটিকে একটি কার্যকলাপ হিসাবে ব্যবহার করতে পারেন। এই জন্য, বিছানায় শুয়ে পড়ুন এবং আপনার পা ৯০ ডিগ্রি কোণে তুলুন। প্রতিদিন কমপক্ষে ১০ মিনিট এটি করুন এবং পার্থক্য দেখুন।

লেগ লিফ্ট ব্যায়ামে, আপনাকে আপনার পা ৯০ ডিগ্রি কোণে তুলতে হবে এবং তাদের সোজা রাখতে হবে। এই ব্যায়ামে দেয়ালের সাহায্যও নিতে পারেন। দেয়ালে পা রেখে শুয়ে থাকা শরীরের অনেক উপকার করে। এটি আমাদের শরীরের নিচের অংশকে শক্তিশালী করে। এটি ওজন কমাতেও সাহায্য করে। আপনি চাইলে রাতে ঘুমানোর আগেও এই কাজটি করতে পারেন। এতে শরীরও স্বস্তি পায়।

পেট, হাত ও উরুর মেদ কমাতে বডি ক্রাঞ্চ এক্সারসাইজ করাই ভালো। এটি করার জন্য, বিছানায় শুয়ে পড়ুন এবং আপনার হাত এবং পা উপরের দিকে প্রসারিত করুন। এরপর শরীর ঠেলে হাঁটু স্পর্শ করার চেষ্টা করুন। প্রতিদিন প্রায় ১০ মিনিট এটি করলে চর্বি বার্ন হয় এবং অতিরিক্ত ক্যালোরিও কমে যায়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement