Advertisement

লাইফস্টাইল

Lucky Plant For Home:টাকার অভাব? এই ৪ গাছ বাড়িতে রাখুন, ভাগ্য ফিরছে নিজেই বুঝবেন

Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Dec 2021,
  • Updated 6:12 PM IST
  • 1/7

সৌভাগ্যের অধিকারী কে না হতে চায়। সকলের মনেই ইচ্ছা জাগে যে, ধনলক্ষ্মী এবং ধনকুবের যেন তাঁদের গৃহে বিরাজ করেন। সেইমতোই আয় বাড়ানোর জন্য সকলে নিজের মতো করে চেষ্টা করেন। সেক্ষেত্রে উপার্জন বাড়ানোর জন্য কঠোর পরিশ্রম এবং একাগ্রতার কোনও বিকল্প হয় না।

  • 2/7

কিন্তু সত্যি কথা বলতে অনেক সময় এমন হয় যে, কঠোর পরিশ্রমের পরেও উপার্জিত অর্থ চোখে দেখা যায় না। আপনার হয়তো মনে হচ্ছে যে, আপনি প্রয়োজনের তুলনায় অনেক পরিশ্রম করছেন, কিন্তু সেইমতো লক্ষ্মীলাভ হচ্ছে না।

  • 3/7

 আমাদের জীবনে গাছের   একটা মাহাত্ম্য আছে, আর ফেংশুই  অনুযায়ী, এমন কিছু গাছ-পালা আছে, যেগুলো আমাদের জীবনে আনন্দ, প্রাচুর্য এবং ধন-সম্পদ  নিয়ে আসতে সাহায্য কর।  বিশেষ করে এই ৪টে গাছ  আপনার জীবন বদলে দিতে পারে সেটা কি আপনি জানেন?

  • 4/7

 মানি প্ল্যান্ট (Money Plant)
ফেংশুই  অনুযায়ী, মানি প্ল্যান্ট হলো এমন একটি গাছ যা আপনার জীবনে কোনোদিন টাকা-পয়সার  অভাব ঘটতে দেয় না। তা ছাড়া এমনটাও মনে করা হয় যে এই ছোট্ট লতানো গাছটি আপনার জীবনে সৌভাগ্যও বহন করে আনে।
কোথায় লাগাবেন : বাড়ির দক্ষিণ-পূর্ব কোনে এই গাছ লাগানো উচিত। যেহেতু দক্ষিণ-পূর্ব দিককে অর্থ এবং সৌভাগ্যের  দিক বলে গণ্য হয়, তাই ফেংশুই  অনুযায়ী মানি প্ল্যান্ট যদি এই দিকে রাখেন তাহলে আপনার বাড়িতে তা ধন-সম্পদ  নিশ্চই বহন করে আনবে।

  • 5/7

পাম (Palm Tree)
এই গাছটি শুধু দেখতেই সুন্দর নয়, অন্য আরো অনেক গুন রয়েছে। ঘরের বাতাস দূষণমুক্ত  করতে পাম গাছের কোনো তুলনা হয়না। আবার ফেংশুই  মতে পাম গাছ আপনার জীবনে ফাইন্যান্সের  ক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে! অনেকসময় আয় হয় ঠিকই কিন্তু ব্যয়ের মাত্রা এতটাই বেশি হয় যে সঞ্চয় হয় না। ফেংশুই বলে যে বাড়িতে পাম ট্রি রাখলে নাকি তা টাকাপয়সা ঘরের বাইরে যেতে দেয়না!
কোথায় লাগাবেন : বাড়ির লিভিং রুম অর্থাৎ বসবার ঘরে আপনি পাম ট্রি লাগাতে পারেন। খেয়াল রাখবেন যেখানে গাছটি রাখছেন, সেখানে যেন পর্যাপ্ত পরিমানে সূর্যের আলো ঢোকে।
 

  • 6/7

সাদা লিলি (White/Peace Lilly)
শুধুমাত্র যে দারুন দেখতে তাই নয় সাদা লিলি বাড়িতে শান্তি  বজায় রাখার জন্য অত্যন্ত ভালো একটি গাছ। সাদা লিলিকে পিস লিলিও বলা হয় যেহেতু এটি বাড়িতে শান্তি বজায় রাখতে সাহায্য করে। আসলে গাছটি বাড়ির বাতাস দূষণমুক্ত করে এবং তার ফলে বাড়ির সদস্যদের শরীর-মন সবই ভালো থাকে।
কোথায় লাগাবেন : ফেংশুই-তে  বলা আছে যে কোনো জিনিসের সঠিক প্লেসমেন্ট না হলে কিন্তু তা উল্টো ফল দিতে পারে। তাই গাছেরও সঠিক প্লেসমেন্ট করাটা খুব জরুরি। যদিও পিস লিলি অল্প আলোতেও বেঁচে থাকতে পারে, তবে মোটামুটি আলোতে এই গাছ আপনি রাখতে পারেন। অফিসে রাখার জন্য এই গাছটি আদর্শ, তবে বাড়িতে রাখতে হলে এমন কোথাও রাখবেন যেখানে শোরগোল একটু কম, যেমন ধরুন শোবার ঘর।
 

  • 7/7

রাবার প্ল্যান্ট (Rubber Plant)
বাতাস দূষণমুক্ত  করতে আরো একটি দারুন গাছ হলো রাবার প্ল্যান্ট।  তবে ফেংশুই অনুসারে, এই গাছ শুধুমাত্র বায়ু দূষণমুক্ত করে না, নানা ধরণের নেগেটিভ এনার্জি এবং টক্সিনও দূর করে. আপনার জীবনে টাকা-পয়সা সংক্রান্ত যা বাধা আছে, তা দূর করতে নাকি এই গাছের জুড়ি মেলা ভার!
কোথায় লাগাবেন : আপনার বাড়ি কিংবা অফিসের ‘ওয়েলথ এরিয়া’-তে  যদি এই গাছটি রাখেন, তাহলে তা অত্যন্ত ভালো ফল দেয়।

Advertisement
Advertisement