Advertisement

লাইফস্টাইল

Relationship Tips: আপনার সঙ্গী সম্পর্ক নিয়ে আদৌ সিরিয়াস? আলিঙ্গনের ধরণই দেবে উত্তর

Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Nov 2021,
  • Updated 4:36 PM IST
  • 1/8

 ঝগড়া কোন সম্পর্কে না হয়? বরং মনোবিদরা বলেন, রাগ হলে তখনকার মতো ঝেড়ে কেশে ফেলাই ভাল। তারপর দুজন দুজনকে একবার জড়িয়ে ধরা। রাগ তো গলে জল হয়েই যায়, উলটে এতে সম্পর্ক ভাল থাকে।

  • 2/8

 তবে জানেন কি? এই জড়িয়ে ধরার পিছনেও কিন্তু রসায়নের জটিল সমীকরণ রয়েছে। প্রেমিক বা প্রেমিকা আপনাকে কীভাবে জড়িয়ে ধরছে, তার উপর নির্ভর করে আপনার সম্পর্কের গভীরতার মাপকাঠি।

  • 3/8


 প্রেমিকের মন বুঝতে সহজ পদ্ধতির সাহায্য নিন। কেমন করে প্রেমিক জড়িয়ে ধরছেন, সেদিকে খেয়াল রাখুন। জড়িয়ে ধরার ধরন দেখেই নাকি ভালবাসার গভীরতার প্রমাণ পাওয়া যেতে পারে।

  • 4/8

যদি আপনার প্রেমিক বা প্রেমিকা আপনাকে কাঁধের দিক থেকে জড়িয়ে ধরেন তবে যেন ভাববেন না প্রেম নেই। অনেকে এভাবেই সঙ্গীকে আগলাতে ভালবাসেন। এর মানে প্রেমিক বা প্রেমিকা আপনাকে ভালবাসেন না, তা নয়। বিশেষজ্ঞরা বলছেন, এভাবে যাঁরা জড়িয়ে ধরতে ভালবাসেন, তাঁদের সম্পর্ক একেবারেই বন্ধুর মতো।  আর ভালবাসার প্রথম ধাপই তো হল বন্ধুত্ব। এক্ষেত্রে ভুল বোঝাবুঝির সম্ভাবনা থাকে না। তাই মান অভিমান জলাঞ্জলি দিয়ে সঙ্গীর দিকে মন দিন। তাঁর মন বুঝুন।  ঝগড়া হলেও এই সম্পর্ক চিরস্থায়ী হবে।
 

  • 5/8

অনেকে আবার প্রিয়জনকে বুকে টেনে জড়িয়ে ধরতে ভালূাসেন। যে কোনও ক্ষেত্রেই তাঁদের ভালবাসার বহিঃপ্রকাশ হয় এভাবেই। প্রশ্ন শুনে লজ্জা পেয়ে গেলেন? তবে সেসব ঝেড়ে ফেলুন। কারণ যাঁরা এভাবে জড়িয়ে ধরেন তাঁরা নিজের প্রেমিক বা প্রেমিকার প্রতি অত্যন্ত যত্নশীল হন। এমনই মত বিশেষজ্ঞদের। ভাবুন তো, কত ভাগ্য করে এমন সঙ্গী পেয়েছেন আপনি! সবার কপালে কি আর  এমন সৌভাগ্যের চিহ্ন থাকে?
 

  • 6/8

আপনার প্রেমিক বা প্রেমিকা কি আচমকা পিছন দিক থেকে এসে জড়িয়ে ধরতে ভালবাসেন? আর আপনিও নিশ্চয়ই উপভোগ করেন? তবে এটিকে নিছক ভালবাসা ভেবে ভুল করবেন না। কারণ এমন যাঁরা করেন, তাঁরা তাঁদের সঙ্গীর প্রতি অনেক যত্নশীল হন। যে কোনও বিপদআপদ থেকে সঙ্গীকে রক্ষা করতে প্রস্তুত থাকেন। এমন প্রেমিক বা প্রেমিকা পেলে আপনি তো ভাগ্যবান বা ভাগ্যবতী! 
 

  • 7/8

প্রেমিক বা প্রেমিকা কি আপনাকে খুব শক্ত করে জড়িয়ে ধরে? চোখে চোখ রেখে প্রেমের কথা বলতে ভালবাসেন? তবে তো আপনি দাঁও মেরেছেন। সেই 'দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে'র রাজের মতো আদর্শ প্রেমিক খুঁজে পেয়েছেন আপনি। আর প্রেমিকা হলে তিনি হবেন রাজের মহিলা সংস্করণ! তবে যাই হোক, ইনি যে পারফেক্ট জীবনসঙ্গী, তা বলার অপেক্ষা রাখে না। আপনার ভাল দিকগুলোর পাশাপাশি আপনার সঙ্গী কিন্তু আপনার খারাপ দিকগুলোকেও চোখ বন্ধ করে মেনে নিয়েছেন। এটাই তো পারফেক্ট জীবনসঙ্গীর পরিচয়। 
 

  • 8/8

এবার আশি একেবারে শেষ ধাপে। প্রেমিক জড়িয়ে ধরবেন বুঝতে পারামাত্রই কি আপনার আতঙ্ক তৈরি হয়? তবে আপনি সম্পর্ক নিয়ে ভাবুন এবার। কারণ এই সম্পর্ক বেশি দূর এগোবে না। বিশেষজ্ঞরা বলছেন, যে যুগল একে-অপরকে অত্যন্ত জোরে জড়িয়ে ধরে, তাঁরা প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভোগেন। এমন কিছু বুঝলে এখুনি বেরিয়ে আসুন সম্পর্ক থেকে। তারা মনে করেন এই বুঝি সম্পর্ক ভাঙল বলে। তাই সন্দেহ নিয়ে বোঝার মতো  সম্পর্ক বয়ে চলার চেয়ে একা বাঁচুন। দেখবেন অনেক ভাল আছেন।
 
 

Advertisement
Advertisement