Advertisement

Dating Mistakes: ডেটিং-এর শুরুতেই ৫ ভুল? আজীবন থেকে যেতে পারেন সিঙ্গেল

Dating Mistakes: ডেটিং হল এমন একটি প্রক্রিয়া যেখানে আপনি আপনার সামনের মানুষটিকে বুঝতে পারেন এবং তাদের অভ্যাস সম্পর্কে জেনে আপনার সম্পর্ককে এগিয়ে নিয়ে যান। কিন্তু অনেক সময় মানুষ ডেটিং এর শুরুতেই এমন কিছু ভুল করে যার কারণে তাদের সম্পর্ক শুরু হওয়ার আগেই শেষ হয়ে যায়।

ডেটিং-এর শুরুতেই এই ৫ ভুল এড়িয়ে চলুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Oct 2023,
  • अपडेटेड 10:40 AM IST

Dating Mistakes: আজকাল ডেটিং করা খুব কঠিন হয়ে পড়েছে। এখন দ্রুতগতির জীবনযাত্রার প্রভাব মানুষের সম্পর্কের উপরও দেখা যায়। এই দ্রুতগতির জীবনে, দম্পতিদের মধ্যে রোমান্সও অনেকটাই কমে গেছে, বা বলা যায়, রোমান্সের ধারণা পুরোপুরি বদলে গেছে। এখন মানুষের শুধু ভালবাসার  সঙ্গীই নয়, এমন একজন আদর্শ পার্টনারও প্রয়োজন যিনি প্রতিটি ক্ষেত্রে নিখুঁত হবেন।  পাশাপাশি, আমরা যদি সোশ্যাল মিডিয়ার কথা বলি, এর কারণে ডেটিং প্রক্রিয়া আরও কঠিন হয়ে উঠেছে। যখন একটি সম্পর্ক শুরু হয়, লোকেরা খুব কৌতূহলী এবং নার্ভাস হয়। এটি এমন একটি সময় যখন আপনি আপনার সামনে থাকা ব্যক্তি এবং তার অভ্যাসকে বোঝার চেষ্টা করছেন। এটি এমন সময় যখন আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে একটি শক্তিশালী সংযোগ তৈরি হয়। কিন্তু এই প্রাথমিক সময়ে মানুষ কিছু ভুল করে যার কারণে তাদের রোমান্স শেষ হয়ে যায়। তাই আপনিও যদি ডেটিং উপভোগ করতে চান এবং রোমান্স বাড়াতে চান, তাহলে কিছু ভুল করা এড়িয়ে চলুন -

অতিরিক্ত ভাবা 
 ডেটিং এর প্রাথমিক পর্যায়ে, লোকেরা তাদের মনে অনেক কিছু নিয়ে ভাবতে শুরু করে, এর কারণে কোনো না কোনোভাবে আপনি উদ্বেগের শিকার হতে শুরু করেন। অনেক সময় মানুষ একে অপরকে না জেনেই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে। যার কারণে রোমান্স শুরুর আগেই তা বিগড়ে যেতে পারেন। 

শারীরিক ঘনিষ্ঠতা
ডেটিংয়ের একেবারে শুরুতে শারীরিক সম্পর্ক স্থাপন করা আপনার সম্পর্কের জন্য ভাল বলে মনে করা হয় না। এই কারণে, আপনি শারীরিকভাবে এগিয়ে যান কিন্তু আপনার উভয়ের মধ্যে মানসিক সংযোগ ম্লান হয়ে যায়। অনেক সময় এই কারণে কয়েকদিনের মধ্যেই মানুষের সম্পর্ক ভেঙে যায়। 

গোয়েন্দা হয়ে ওঠা 
সম্পর্কের ক্ষেত্রে আপনার সঙ্গীর বিষয়ে তদন্ত করা খুবই স্বাভাবিক, কিন্তু অনেক সময় ডেটিং এর শুরুতেই মানুষ এই ধরনের কাজ করা শুরু করে। এটি অন্য ব্যক্তিকে অনুভব করায় যে আপনি তাকে বিশ্বাস করেন না। এতে করে আপনার সম্পর্ক শুরুতেই ভেঙে যেতে পারে।

Advertisement

খুব তাড়াতাড়ি খুব বেশি আশা করা
ডেটিংয়ের একেবারে শুরুতে কেউ আপনার সঙ্গী হয় না। ডেটিং এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে আপনি একজন ব্যক্তিকে বুঝতে পারেন এবং তারপরে আপনি পার্টনার  হন। এই ধরনের পরিস্থিতিতে, প্রাথমিক পর্যায়ে অপর ব্যক্তির কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা করা এবং সেগুলি পূরণ করার জন্য তার উপর চাপ দেওয়া আপনার ডেটিংয়ের জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে। 

অত্যধিক মেসেজ করা 
ডেটিং করার সময় একে অপরের সঙ্গে  প্রতিদিন কথা বলা খুবই গুরুত্বপূর্ণ, কিন্তু অতিরিক্ত মেসেজিং আপনার সঙ্গে থাকা অন্য ব্যক্তিকে বিরক্ত করতে পারে। অনেক সময়, অতিরিক্ত মেসেজ করার কারণে আপনার আসল সংযোগ দুর্বল হতে শুরু করে। এমন পরিস্থিতিতে, খুব বেশি বার্তা পাঠানোর পরিবর্তে মুখোমুখি বসে কথা বলা গুরুত্বপূর্ণ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement