Advertisement

Chanakya Niti For Love Relationship : ভালো স্বামী হতে পারেন, এই ছেলেদের বিয়ে করলে কখনো অসুখী হবেন না

Chanakya Niti For Love Relationship :আচার্য চাণক্য যেমন প্রেম সম্পর্কে অনেক কথা বলেছেন, তেমনি আচার্য চাণক্য এমন পুরুষদের সম্পর্কে বলেছেন যারা প্রেমের ক্ষেত্রে এবং বিবাহের মতো সম্পর্কের বিষয়ে সর্বদা সফল হন।

জেনে নিন কী বলে চাণক্য নীতি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Jul 2023,
  • अपडेटेड 7:05 AM IST

Chanakya Niti For Love: একজন সাধারণ ব্যক্তি থেকে  চন্দ্রগুপ্তকে ভারতের সম্রাট বানিয়েছিলেন আচার্য চাণক্য, তাঁর  নীতি আজও জীবনের প্রতিটি মোড়ে মানুষের জন্য উপকারী হতে পারে। আচার্য চাণক্য তার নীতিশাস্ত্রে প্রেম এবং বিবাহিত জীবন সম্পর্কিত অনেক বিষয় আলোচনা করেছেন। এমন পুরুষদের কথাও বলা হয়েছে যারা প্রেমের ক্ষেত্রে কখনো ব্যর্থ হন না। বিয়ের পর এ ধরনের পুরুষরা ভালো স্বামী হিসেবে প্রমাণিত হয়। আচার্য চাণক্য প্রেম সম্পর্কে এমন অনেক কথা বলেছেন, যা অনুসরণ করলে আপনার সম্পর্ক কখনই ভাঙবে না। এর সঙ্গে আচার্য চাণক্য এমন পুরুষদের সম্পর্কেও বলেছেন যারা প্রেমের সম্পর্ক এবং বিবাহের মতো সম্পর্কের ক্ষেত্রে সর্বদা সফল।

জেনে নিন কোন ধরনের মানুষ প্রেম, বিয়ে ইত্যাদিতে সবসময় সফল হন।
প্রতিটি নারীকে সম্মান করা

আচার্য চাণক্য বিশ্বাস করতেন , যে ব্যক্তি প্রতিটি মহিলাকে সম্মানের চোখে দেখেন, যিনি সর্বদা তাঁর স্ত্রী, মা এবং বান্ধবীকে সম্মান করেন, তিনি জীবনে কখনও ব্যর্থতা পান না। এই ধরনের ব্যক্তি প্রেম এবং সম্পর্কের গুরুত্ব বোঝেন। যে মহিলারা এমন পুরুষকে বিয়ে করেন তারা কখনই অসুখী থাকেন না।

অন্য মহিলার প্রতি খারাপ দৃষ্টি নিক্ষেপ করবেন না
সংযম সবচেয়ে গুরুত্বপূর্ণ গুণ। যে পুরুষের মধ্যে এই গুণটি পাওয়া যায়, তার সম্পর্ক কখনও ভাঙে না। যে ব্যক্তি তার গার্লফ্রেন্ড বা স্ত্রী ব্যতীত অন্য কোনও মহিলার দিকে লালসার দৃষ্টিতে দেখেন না, অন্য কোনও মহিলার প্রতি আকৃষ্ট হন না, সে তার সম্পর্ক বাঁচানোর জন্য সম্ভাব্য সমস্ত উপায়ে চেষ্টা করে। এতে তাদের সম্পর্ক কখনো ভাঙবে না।

সমমানের ব্যক্তির সঙ্গে প্রেম সম্পর্ক
আচার্য চাণক্যের মতে, এমন ব্যক্তির সঙ্গে প্রেম-সম্পর্ক করা উচিত, যিনি তাঁর সমান। বৈষম্য সামনে না এসে থাকতে পারে না, তখন প্রেম শত্রুতায় পরিণত হয়। তাই আগেই এই বিষয়ে সচেতন হওয়া উচিত। যে ব্যক্তি প্রেমে অর্থ, সম্পদ, পদমর্যাদার অহঙ্কার দেখায় না, তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়। প্রেমে নারী পুরুষ উভয়ই সমান।

Advertisement

নিরাপত্তার অনুভূতি
যে ব্যক্তি তার গার্লফ্রেন্ড, স্ত্রীকে নিরাপত্তা দেন,  তাদের ভালো পরিবেশ দেন, সেখানে ভালোবাসা কখনো কমে না। এটা বিশ্বাস করা হয় যে প্রতিটি মহিলা তার স্বামীর মধ্যে তার বাবার ছায়া দেখেন, আপনি যদি তাকে সুরক্ষা দেন তবে তিনি আপনার সঙ্গে থাকবেন।

 বিশ্বাস
বিশ্বাস ভালোবাসার ভিত্তি। সম্পর্কের প্রতি আস্থা না থাকলে তা বেশিদিন টিকতে পারে না।যারা জীবনসঙ্গীকে নিজের মত করে বাঁচার স্বাধীনতা দেন, তাদের সম্পর্ক সবসময় সফল হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement