Advertisement

Chanakya Niti For Man Quality: কুকুরের এই ৪ গুণ পুরুষের মধ্যে খোঁজেন মহিলারা, থাকলেই উজাড় করে দেন ভালবাসা

আচার্য চাণক্যের লেখা নীতিশাস্ত্র মানব জীবনের জন্য অত্যন্ত উপযোগী বলে বিবেচিত হয়েছে। নীতিশাস্ত্রে এমন জিনিসের উল্লেখ করা হয়েছে যা জীবনকে সহজ ও সরল করতে সাহায্য করে।

কুকুরের এই ৪ গুণ পুরুষের মধ্য়ে খোঁজেন মহিলারা, থাকলেই উজাড় করে দেন ভালবাসা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 8:31 AM IST
  • আচার্য চাণক্যের লেখা নীতিশাস্ত্র মানব জীবনের জন্য অত্যন্ত উপযোগী
  • নীতিশাস্ত্রে এমন জিনিসের উল্লেখ করা হয়েছে যা জীবনকে সহজ ও সরল করতে সাহায্য করে

আচার্য চাণক্যের লেখা নীতিশাস্ত্র মানব জীবনের জন্য অত্যন্ত উপযোগী বলে বিবেচিত হয়েছে। নীতিশাস্ত্রে এমন জিনিসের উল্লেখ করা হয়েছে যা জীবনকে সহজ ও সরল করতে সাহায্য করে। নীতিশাস্ত্রে আচার্য পুরুষদের জন্য বলেছেন যে যদি তাদের মধ্য়ে যদি একটি কুকুরের ৪টি গুণ থাকে তবে কোনও মহিলা কখনই তাদের ছেড়ে যাবে না। পুরুষের মধ্যে এই গুণগুলো থাকলেই নারী সবসময়ই সন্তুষ্ট থাকে। শুধু তাই নয়, এমন পরিবারে সুখ থাকে এবং ঘরে সমৃদ্ধি থাকে। আসুন এবার জেনে নেওয়া যাক সেই গুণগুলো কী কী।

সতর্ক থাকুন

আচার্য বলেছেন, যে মানুষ গভীর ঘুমে থাকে, তার জীবনে অনেক দুর্যোগ আসে। সেজন্য সতর্কতা খুবই গুরুত্বপূর্ণ। একজন পুরুষকে তার পরিবার-স্ত্রীর প্রতি কুকুরের মতো সদা সজাগ থাকতে হবে। একজন পুরুষের সবসময় পরিবার এবং নিজের নিরাপত্তার জন্য সতর্ক থাকা উচিত। আপনার ঘুম যতই গভীর হোক না কেন, সামান্য শব্দেও ঘুম থেকে ওঠার গুণমান থাকাটা খুবই জরুরি।

আনুগত্য

আচার্য চাণক্যের মতে, কুকুর যেমন তার মালিকের প্রতি অনুগত। একইভাবে একজন পুরুষকে তার পরিবার ও স্ত্রীর প্রতি অনুগত হওয়া উচিত। শুধু তাই নয়, তার কাজের প্রতি আনুগত্য দেখাতে হবে, কোনও পুরুষ যদি অপরিচিত নারীদের প্রেমে পড়ে, তাহলে তার বাড়িতে বিবাদ ঘটতে বাধ্য।

বীরত্ব

আচার্য চাণক্যের মতে, একজন মানুষকে কুকুরের মতো নির্ভীক হওয়া উচিত। একটি কুকুর এমনকি তার মালিককে রক্ষা করার জন্য তার জীবনের ঝুঁকি নিতে পারে। ঠিক এই পুরুষদের সাহসিকতার উদাহরণ উপস্থাপন করা উচিত। স্ত্রী-সংসার রক্ষায় পুরুষকে সর্বদা এগিয়ে থাকতে হবে।

সন্তুষ্ট রাখা

আচার্য চাণক্য বলেছেন যে একজন পুরুষের প্রথম দায়িত্ব হল তার স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে সন্তুষ্ট রাখা। এমন ভালবাসা পেয়ে স্ত্রী সবসময় খুশি থাকে। শুধু তাই নয়, এই ধরনের পুরুষরা তাদের স্ত্রীর কাছ থেকে অনেক ভালবাসা পায়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement