Advertisement

Chankya Niti About Male Secret: জীবনে শান্তি চাইলে ভুলেও সঙ্গীকে বলবেন না এই ৪ কথা, পুরুষদের জন্য অর্ব্যথ টিপস

চাণক্য নীতি নারী ও পুরুষের সম্পর্কের পাশাপাশি তাদের গুণাবলী সম্পর্কে উল্লেখ করেছেন। স্বামী স্ত্রী একে অপরের পরিপূরক বলা হয়। দুজনেই সুখ-দুঃখের সঙ্গী। তবুও, জীবনে কিছু জিনিস আছে যা কাউকে বলা উচিত নয়। এই জিনিসগুলি আপনার স্ত্রীর কাছ থেকেও গোপন রাখা উচিত, অন্যথায় ভবিষ্যতে আপনাকে সমস্যায় পড়তে হতে পারে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন বিষয়গুলো স্বামীর স্ত্রীকে বলা উচিত নয়।

যে কথা সঙ্গীকে কখনই বলবেন না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Jul 2023,
  • अपडेटेड 12:59 PM IST

Chanakya Niti:একজন চমৎকার পণ্ডিত হওয়ার পাশাপাশি আচার্য চাণক্যকে একজন ভালো শিক্ষক হিসেবেও  বিবেচনা করা হয়। আচার্য চাণক্য বিশ্ববিখ্যাত তক্ষশীলা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করেন এবং সেখানে তিনি আচার্য পদে ছাত্রদের পথপ্রদর্শন করেন। তিনি শুধু একজন দক্ষ কূটনীতিকই ছিলেন না, একজন মহান রাজনীতিবিদ ও অর্থনীতিবিদও ছিলেন। আচার্য চাণক্য তার জীবনে অদ্ভুত থেকে অদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন কিন্তু কখনও হাল ছেড়ে দেননি এবং তার লক্ষ্য অর্জন করেন। আচার্য চাণক্য তাঁর নীতিতে অর্থ, স্বাস্থ্য, ব্যবসা, বিবাহিত জীবন, সমাজ, জীবনের সাফল্য সম্পর্কিত সমস্ত বিষয়ে তাঁর মতামত দিয়েছেন। যদি কোন ব্যক্তি তার জীবনে আচার্য চাণক্যের বাণী অনুসরণ করে, তাহলে  তিনি  জীবনে কখনো ভুল করবে না এবং সফল গন্তব্যে পৌঁছাতে পারবেন। চাণক্য নীতি নারী ও পুরুষের সম্পর্কের পাশাপাশি তাদের গুণাবলী সম্পর্কে উল্লেখ করেছেন। স্বামী স্ত্রী একে অপরের পরিপূরক বলা হয়। দুজনেই সুখ-দুঃখের সঙ্গী। তবুও, জীবনে কিছু জিনিস আছে যা কাউকে বলা উচিত নয়। এই জিনিসগুলি আপনার স্ত্রীর কাছ থেকেও গোপন রাখা উচিত, অন্যথায় ভবিষ্যতে আপনাকে সমস্যায় পড়তে হতে পারে। আসুন জেনে নেওয়া যাক  কোন কোন বিষয়গুলো স্বামীর স্ত্রীকে বলা উচিত নয়।

আপনার অপমানের কথা বলবেন না
আচার্য চাণক্যের নীতিশাস্ত্রে উল্লেখ আছে যে, স্বামীর কখনই তার স্ত্রীকে নিজের  অপমানের কথা বলা উচিত নয়। মহিলাদের সম্পর্কে বিশ্বাস করা হয় যে,  তারা যদি এই বিষয়ে জেনে যান  তবে তারা এই অপমান নিয়ে মাঝমধ্যে  ঠাট্টা করতে পারেন। 

গোপনে দান করুন 
আচার্য চাণক্য বলেছেন যে দান তখনই গুরুত্বপূর্ণ যখন এটি গোপনে করা হয়। এটা  স্ত্রীর কাছ থেকেও গোপন রাখা উচিত। এতে শুধু আপনার দানের গুরুত্বই কমে না, অনেক সময় আপনার স্ত্রী দানের জন্য করা খরচের অভিযোগ করে আপনাকে খারাপ কথা বলতে পারে।

Advertisement

নিজের দুর্বলতা বলবেন না 
আচার্য চাণক্যের মতে, স্বামীর ভেতরে কোনো দুর্বলতা থাকলে বা তিনি কোনো বিষয়ে  দুর্বল হলে তা স্ত্রীর সঙ্গে শেয়ার করা উচিত নয়। আচার্য চাণক্যের মতে, আপনার স্ত্রী যদি আপনার দুর্বলতার কথা জানতে পারেন, তবে তিনি নিজের কাজ হাসিল করতে আপনার দুর্বলতার সুযোগ নিতে পারেন। তাই নিজের দুর্বলতা কাউকে বলবেন না।

নিজের উপার্জনের কথা বলবেন না 
আচার্য চাণক্যের মতে, স্বামীর উপার্জনের কথাও স্ত্রীকে জানানো উচিত নয়। যদি সে আপনার উপার্জন সম্পর্কে জানতে পারে, তবে সে এই বিষয়ের  উপরও কর্তৃত্ব জাহির করে আপনার সমস্ত ব্যয় বন্ধ করার চেষ্টা করবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement