Advertisement

Chanakya Niti about Dangerous People: সাপের চেয়েও বেশি বিপজ্জনক, এই ধরনের লোকেদের থেকে সময় থাকতেই দূরত্ব বাড়ান

Chanakya Niti: আচার্য চাণক্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অর্থনীতিবিদ, কূটনীতিবিদ এবং সমাজবিজ্ঞানী হিসেবে পরিচিত। তার লেখা চাণক্য নীতি আজও প্রযোজ্য এবং মানুষ তার শিক্ষাকে নিজেদের জীবনে প্রয়োগ করে।

কাদের এড়িয়ে চলাই মঙ্গল?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Aug 2023,
  • अपडेटेड 7:03 AM IST

Chanakya Niti Dangerous People: আচার্য চাণক্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অর্থনীতিবিদ, কূটনীতিবিদ এবং সমাজবিজ্ঞানী হিসাবে পরিচিত। তার লেখা চাণক্য নীতি আজও সমান ভাবে জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রযোজ্য  হয় এবং মানুষ তার শিক্ষাকে নিজেদের জীবনে প্রয়োগ করে। কথিত আছে যে এই শিক্ষাগুলো যে ব্যক্তি জীবনে গ্রহণ করে, সে অবশ্যই সফল হন।   আচার্য চাণক্য এমন লোকদের সম্পর্কেও বলেছেন, যারা মৃত্যুর মতো এবং এই ধরনের লোকদের থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরত্ব তৈরি করা উচিত। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই মানুষদের সম্পর্কে, যাদের থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরত্ব বজায় রাখা উচিত: 

আচার্য চাণক্য বলেছেন যে জীবনে সবসময় একজন সত্যিকারের বন্ধু থাকা উচিত। কিন্তু মিথ্যা বন্ধু রাখা উচিত নয় কারণ মিথ্যা বন্ধু মৃত্যুর মতো। এমন বন্ধুর কারণে যে কোনো সময় সমস্যায় পড়তে পারেন। এ কারণে মিথ্যে বন্ধুদের থেকে সবসময় দূরত্ব বজায় রাখতে হবে।

আচার্য চাণক্যের মতে, দুষ্ট স্ত্রীর থেকে সর্বদা দূরত্ব বজায় রাখা উচিত।এমন স্ত্রী আপনার জীবনকে নরক করে তোলে। এমন স্ত্রীর চেয়ে একা থাকা ভালো। আচার্য চাণক্য বলেছেন, খারাপ আচরণের স্ত্রীকে সবসময় দূরে রাখতে হবে। 

আচার্য চাণক্য বলেছেন যে বাড়িতে সর্বদা একজন বিশ্বস্ত চাকর থাকা উচিত কারণ তিনি বাড়ির সমস্ত গোপনীয়তা জানেন। যদি একজন চাকর দুর্বৃত্ত হয়ে যায়, সে আপনার পরিবারের জন্য সমস্যা তৈরি করতে পারে। এই ধরনের চাকরকে অবিলম্বে সরিয়ে দেওয়া উচিত কারণ সে বাড়ির গোপন কথা অন্য কাউকে বলতে পারে। এ কারণে আপনাকে সমস্যায় পড়তে হতে পারে।

Disclaimer: 'এই নিবন্ধে প্রদত্ত তথ্য/বিষয়বস্তু/গণনার সত্যতা বা নির্ভরযোগ্যতা নিশ্চিত করা হয় না। বিভিন্ন মাধ্যম/জ্যোতিষী/পঞ্জিকা/বক্তৃতা/ধর্মীয় বিশ্বাস/শাস্ত্র থেকে তথ্য সংকলন করে এই তথ্যটি আপনাকে পাঠানো হয়েছে। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র তথ্য প্রদান করা, পাঠক বা ব্যবহারকারীরা এটিকে শুধুমাত্র তথ্য হিসাবে গ্রহণ করুন। এ ছাড়া যেকোনো উপায়ে ব্যবহার করার দায়িত্ব ব্যবহারকারী বা পাঠকের নিজেরই থাকবে।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement