Advertisement

Relationship Tips: সম্পর্ককে মজবুত করতে চান? তাহলে সঙ্গীকে এই ৫ মিথ্যে বলতেই হবে

অনেক সময় দেখা গেছে বেশি সত্য কথা বলাও মানুষের সম্পর্ক নষ্ট করে দেয়। তাই আপনি যদি মাঝে মাঝে মিথ্যার আশ্রয় নেন তাহলে তাতে দোষের কিছু নেই। তবে মনে রাখবেন এই মিথ্যাগুলো যেন আপনার ভুল লুকোনোর জন্য না বলা হয়।

সম্পর্ককে মজবুত করতে চান? তাহলে সঙ্গীকে এই ৫ মিথ্যে বলতেই হবে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 Aug 2023,
  • अपडेटेड 10:29 AM IST
  • অনেক মিথ্যে রয়েছে যা আপনার সম্পর্ককে আরও শক্তিশালী করতে পারে
  • কখনও আপনার একটি মিথ্যা আপনার সঙ্গীর আবেগকে আঘাত করা থেকে বাঁচায়

কখনও মিথ্যে কথা বলবে না। ছোট থেকে আমাদের এটা শেখানো হয়। বিশেষ করে যখন আপনার সঙ্গীর কথা আসে, তখন তাদের সঙ্গে সর্বাধিক সততা দেখানো উচিত। কারণ আপনাকে আপনার সঙ্গীর সঙ্গে আপনার পুরো জীবন কাটাতে হবে। এমন অবস্থায় মিথ্যার আশ্রয় নিয়ে কয়েক বছর কাটাতে পারলেও সারা জীবন নয়, অনেক সময় দেখা গেছে বেশি সত্য কথা বলাও মানুষের সম্পর্ক নষ্ট করে দেয়। তাই আপনি যদি মাঝে মাঝে মিথ্যার আশ্রয় নেন তাহলে তাতে দোষের কিছু নেই। তবে মনে রাখবেন এই মিথ্যাগুলো যেন আপনার ভুল লুকোনোর জন্য না বলা হয়।

আসলে, আমরা আপনাকে এটি বলছি কারণ এমন অনেক মিথ্যে রয়েছে যা আপনার সম্পর্ককে আরও শক্তিশালী করতে পারে। কখনও কখনও আপনার একটি মিথ্যা আপনার সঙ্গীর আবেগকে আঘাত করা থেকে বাঁচায়। আসুন আমরা আপনাকে বলি যে এই মিথ্যাগুলি কেমন হওয়া উচিত।

সর্বদা উপহারের প্রশংসা করুন

আপনার সঙ্গী যদি আপনাকে একটি উপহার দিয়ে থাকে, তাহলে তার প্রশংসা করুন। যাইহোক, আপনি হয়ত সেই উপহারটি মোটেও পছন্দ করেননি। কিন্তু, তবুও সামনের ব্যক্তির অনুভূতির প্রশংসা করুন এবং তাঁর প্রশংসা করুন এবং বলুন যে এটি আপনার জীবনের সবচেয়ে মধুর উপহার।

মনোবল বাড়ান

'তুমি সবকিছু দারুণ ভাবে সামলাচ্ছো', শুধুমাত্র এই লাইনটি আপনার সঙ্গীর মনোবল বাড়াতে পারে। একজন ব্যক্তি যেভাবেই হোক বাড়ির পাশাপাশি অফিসের দায়িত্বও সামলান। অনেক সময় অতিরিক্ত কাজের কারণে তাঁরা নিজেদের সেরাটা দিতে পারেন না। তাই এমন পরিস্থিতিতে আপনি যদি একটু প্রশংসা করেন, তাহলে সামনের মানুষটিকে ভাল লাগবে।

খাবারের প্রশংসা করুন

আপনার সঙ্গী যদি আপনার জন্য ভালবেসে নতুন কিছু রান্না করেন, তবে সেই রান্না ভাল না হলেও প্রশংসা করুন। তাঁর প্রচেষ্টার দিকে মনোযোগ দিন। খাবারে কিছু ঘাটতি থাকতেই পারে। কিন্তু আপনি যদি সেই অভাবকে উপেক্ষা করেন এবং খাবারের প্রশংসা করেন, তাহলে আপনার সঙ্গী তা পছন্দ করবেন।

Advertisement

নতুন স্টাইলের প্রশংসা

আপনার সঙ্গী যদি একটি নতুন স্টাইলে আপনার সামনে আসেন তবে পছন্দ না হলেও মজা করবেন না। তখনই তাঁর প্রশংসা করুন। তারপর পরবর্তীতে ভালবাসার কথা বলুন।

আমি তোমাকে মিস করি

আপনি আপনার সঙ্গীকে সব সময় মিস করবেন, এমনটা মোটেও সম্ভব নয়। কিন্তু, আপনি যদি এর মধ্যে আপনার সঙ্গীর কাছে বলেন আমি আপনাকে মিস করি, তাহলে তিনি আপনার ভালবাসা অনুভব করবেন। এতে করে অনেক সময় বড় বড় সমস্যাও মিটে যায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement