Advertisement

Relationship Tips: কীভাবে বুঝবেন গার্লফ্রেন্ড- স্ত্রী ঠকাচ্ছে? রইল ৭ টিপস

Best Relationship Tips: গবেষণায় এই মহিলারা স্বীকার করেছেন যে, তারা তাদের সঙ্গীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য দুঃখিত। কিন্তু কারও পরিস্থিতির জন্য এবং মতভেদের জন্য তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Aug 2023,
  • अपडेटेड 4:50 PM IST

বর্তমান ব্যস্তবহুল সময়ে ব্রেকআপ- ডিভোর্সের মতো ঘটনা প্রায়ই ঘটছে। কিছুদিন আগে ইন্ডিয়ানা ইউনিভার্সিটিতে পরিচালিত এক গবেষণায় দেখা গেছে প্রতারণার ক্ষেত্রে নারীরা পুরুষদের থেকে পিছিয়ে নেই। যে সমস্ত লোকের উপর এই গবেষণাটি পরিচালিত হয়েছিল, তাদের মধ্যে ২৩ শতাংশ পুরুষ তাদের সঙ্গীদের সঙ্গে প্রতারণার কথা স্বীকার করেছেন। অন্যদিকে, ১৯ শতাংশ মহিলা স্বীকার করেছেন যে, তারা তাদের সঙ্গীদের সঙ্গে প্রতারণা করেছেন। 

গবেষণায় এই মহিলারা স্বীকার করেছেন যে, তারা তাদের সঙ্গীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য দুঃখিত। কিন্তু কারও পরিস্থিতির জন্য এবং মতভেদের জন্য তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। যদি আপনিও সম্পর্কে থাকেন, তাহলে সঙ্গীর আচরণে এই ৭ বিষয়ে লক্ষ্য রাখুন। এগুলি থেকে আপনি আন্দাজ করতে পারবেন, সঙ্গী ঠকাচ্ছে কিনা।  

সব সময় ফোনটা ওয়াশরুমে নিয়ে যায়

হঠাৎ করে সে তার ফোন বেশি কাছে রাখে, এমনকী ওয়াশরুমেও নিয়ে যায়। তার ফোনের পাসওয়ার্ড ঘন ঘন পরিবর্তিত হয় এবং জিজ্ঞাসা করা হলে সে কখনই আপনাকে স্পষ্ট কারণ দেয় না। শুধু তাই নয়, তিনি আপনার চোখ বাঁচিয়ে ফোন ব্যবহার করেন। যদি তাই হয়, তাহলে তার দিকে নজর রাখুন এবং আপনি যদি সম্পর্ক বাঁচাতে চান, তবে আপনার আচরণও সংশোধন করুন।

হঠাৎ বেশি সাজগোজ 

আপনি শেষবার যখন তাকে সিনেমা দেখতে যাওয়ার সময় ভাল পোশাক পরতে বলেছিলেন, তখন তার উত্তর ছিল এত কাছাকাছি যাচ্ছি, এত কিছুর কী দরকার? কিন্তু হঠাৎ তার সাজগোজ বেড়ে গেছে। নতুন কেনাকাটা করতে এবং প্রসাধনীতে আরও বেশি সময় ব্যয় করছেন। এক্ষেত্রে আপনার নিজেকে একটু সাজানোর দিকেও মনোযোগ দেওয়া উচিত।  

তার নতুন বন্ধু 'খুব বিশেষ'

Advertisement

আজকাল সে তার নতুন বন্ধুকে (পুরুষ) নিয়ে বেশি কথা বলে। প্রতিদিন সে আপনাকে বলে যে, সে কতটা মজা করে এবং স্বাধীনভাবে জীবনযাপন করছে এবং সে কতটা খুশি। আপনি যদি মনে করেন যে, উভয়ের মধ্যে ভাল বন্ধুত্ব রয়েছে তবে অপেক্ষা করুন। বন্ধুর কথায় তার প্রশংসার তীব্রতা দেখে আপনি এটি অনুমান করতে পারবেন, বিষয়টা সন্দেহজনক নাকি।

বিশেষ সময় দরকার 

আমাদের সবার নিজেদের জন্য কিছুটা সময় দরকার। কিছু সময়ের জন্য আপনার থেকে দূরে থেকে, নিজের মতো সময় কাটানোর কারণ যদি ঘরোয়া সমস্যা, অফিসের চাপ ইত্যাদি হয় তাহলে ঠিক আছে। কিন্তু এই সময়ের মধ্যে, যদি সে ক্রমাগত আপনার ফোন না ধরে, আপনার মেসেজের উত্তর না দেয়, তবে জেনে রাখুন যে আপনাকে এড়িয়ে যাওয়ার পরিবর্তে সে আপনাকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রেমের বহিঃপ্রকাশ আর পছন্দ না

সম্পর্কের শুরুতে হাত ধরে ঘুরে বেড়ানো, একই আইসক্রিম ভাগ করা, একই প্লেটে খাওয়া... এই সব প্রকাশ্যে প্রেমের প্রদর্শন তিনি পছন্দ করতেন। কিন্তু এখন তার কাছে সব কিছুই শিশুসুলভ মনে হচ্ছে। মিস ইউ, লাভ ইউ-এর জায়গায় ফর্মাল কথা অনেক বেড়েছে , তাহলে বুঝবেন অন্য কেউ তার হৃদয়ে আপনার জায়গা নিয়েছে।

আপনার প্রতি সন্দেহ 

সম্পর্কের ক্ষেত্রে, যে সঙ্গী ভুল করে বা অকপটে প্রতারণা করে। নিজেকে সঠিক প্রমাণ করার জন্য প্রায়শই অন্যকে দোষ দেয়। আপনি যদি তাকে অকপটে কিছু জিজ্ঞেস করেন, সে যদি বিরক্ত হয় এবং আপনাকে দোষারোপ করতে শুরু করে, তাহলে বুঝবেন যে বিষয়টি সন্দেহজনক।

পরিকল্পনা পরিবর্তন

আপনারা দু'জনেই একসঙ্গে ডিনারে যাওয়ার পরিকল্পনা করেছেন বা কফি শপে দেখা করার প্রতিশ্রুতি দিয়েছেন এবং আপনি সময় মতো চলে গেছেন। কিন্তু হঠাৎ করে শেষ মুহূর্তে তিনি আসতে রাজি হননি। এটা একবার বা দু'বার হতে পারে। কিন্তু যদি বারবার হয় এবং সে এমন নানা রকম অজুহাত দেয়, তাহলে জেনে রাখুন যে, সে এখন আপনার চেয়ে অন্য কারও প্রতি বেশি আগ্রহী।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement