Advertisement

Anti-Valentine's Week 2022: প্রেমের ঘোর বিরোধী? তাহলে আপনার জন্য আছে 'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক'

Anti-Valentine's Week 2022: ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে-এর জন্য নানা উদযাপন চলে। কিন্তু অনেকেই আছেন যারা 'প্রেম দিবস' পালনের বিরোধী। জানেন তাদের জন্য রয়েছে 'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক'? শুনে অবাক হচ্ছেন?

অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক -এর খুঁটিনাটি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Feb 2022,
  • अपडेटेड 3:44 PM IST
  • ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস উইক।
  • অনেকেই আছেন যারা 'প্রেম দিবস' পালনের বিরোধী।
  • তাদের জন্য রয়েছে 'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক'।

Anti-Valentine's Week 2022: ফেব্রুয়ারি মাসকে (February) প্রেমের মাস হিসাবেই উল্লেখ করা হয় মূলত। কারণ ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস উইক (Valentine's Week)। বিশেষত, ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে (Valentine's Day)-এর জন্য নানা উদযাপন চলে। কিন্তু অনেকেই আছেন যারা 'প্রেম দিবস' পালনের বিরোধী। জানেন তাদের জন্য রয়েছে 'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক' (Anti-Valentine's Week)? শুনে অবাক হচ্ছেন? আসলে ভ্যালেন্টাইনস ডে যতটা প্রচলিত, প্রেম বিরোধী দিনগুলির বিষয় অনেকেই জানেন না।  

 

'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক' পালন হয় ফেব্রুয়ারি মাসেই। ভ্যালেন্টাইনস ডে-এর ঠিক পরে আসে এই সপ্তাহ। এটি প্রেম এবং রোম্যান্সের সঙ্গে একেবারেই সম্পর্কযুক্ত নয়। ১৫ ফেব্রুয়ারি 'স্ল্যাপ ডে' দিয়ে শুরু হয়ে শেষ হয় ২১ ফেব্রুয়ারি 'ব্রেক-আপ ডে' দিয়ে। আসুন এই বিশেষ দিনগুলির ব্যাপারে বিস্তারিত জানা যাক। 

  * স্ল্যাপ ডে : ১৫ ফেব্রুয়ারি (Slap Day)

এটি সেই দিন, যখন আপনি সেই নির্দিষ্ট ব্যক্তির জন্য নিজের অনুভূতিকে 'থাপ্পড়' মেরে এবং নতুন ভাবে শুরু করার দিন। এদিন নিজের নেতিবাচক আচরণগুলিকেও থাপ্পড় মেরে,জীবন থেকে সরিয়ে ফেলতে পারেন আপনি।

  * কিক ডে : ১৬ ফেব্রুয়ারি (Kick Day)

এই বিশেষ দিনে, আপনি আপনার সমস্ত উদ্বেগ এবং উত্তেজনাকে লাথি মারতে পারেন। কিংবা প্রাক্তন, যে আপনাকে ঠকিয়েছে তার প্রতি সমস্ত মায়া -মমতা ত্যাগ করে নতুন ভাবে শুরু করুন। 

 

Advertisement

 * পারফিউম ডে : ১৭ ফেব্রুয়ারি (Perfume Day)

পারফিউম ডে : যে কোনও নেতিবাচকতা দূর করে, সুগন্ধের ন্যায় জীবনা আনুন পজিটিভিটি। 

   * ফ্লার্ট ডে: ১৮ ফেব্রুয়ারি (Flirt Day)

যারা প্রেমে আঘাত পেয়েছেন এবং নতুনভাবে এগতে চাইছেন, এদিনে তারা নতুন কারও সঙ্গে দেখা করতে পারেন। সম্পূর্ণ নতুনভাবে জীবন উপভোগ করতে পারেন।

   * কনফেশন ডে: ১৯ ফেব্রুয়ারি (Confession Day)

ফ্লার্ট ডে-তে ভাল লাগার মানুষটির সঙ্গে ডেট করার পর, এদিন তাকে মনের কথা বলার দিন।

 

* মিসিং ডে: ২০ ফেব্রুয়ারি (Missing Day)

আপনি আপনার প্রেমিকের সঙ্গে কাটানো আনন্দদায়ক সময়গুলি স্মরণ করে তাকে চমৎকার উপহার দিতে পারেন 'মিসিং ডে'-এর দিন।

   * ব্রেকআপ ডে: ২১ ফেব্রুয়ারি (Break Up Day)

এটি ভ্যালেন্টাইন বিরোধী সপ্তাহের চূড়ান্ত দিন। একটি সমস্যাবহুল সম্পর্ক থেকে বেরিয়ে আসার জন্য এদিন উপযুক্ত। জীবনে ভুল পার্টনার বেছে, যে অনুশোচনা করছেন আপনি, তা থেকে মুক্তি পেতে পারেন এদিন।

 

'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক' ২০২২ উদযাপন (Anti- Valentine's Week Celebrations) 

বর্তমানে যে কোনও বিশেষ দিন উদযাপনে মেতে ওঠেন সকলে। শপিং মল থেকে অনলাইন কেনাকাটা সবেতেই থাকে বিশেষ ছাড়। 'অ্যান্টি ভ্যালেন্টাইনস' থিমে সাজানো হয় বিভিন্ন স্থান। সোশ্যাল মিডিয়াতেও এই সংক্রান্ত ট্রেন্ডিং বিষয় গা ভাসান নেটিজেনদের অনেকেই।   


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement