Advertisement

Cholesterol Control Tips: কোলেস্টেরল হু হু করে কমায় এই ড্রাইফ্রুটস, হয়ে উঠবেন ফিট

কোলেস্টেরল সমস্যা ডেকে আনে ভয়ঙ্কর বিপদ। হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে। তাই কোলেস্টেরল নিয়ন্ত্রণ করা দরকার। সেজন্য প্রতিদিন খেতে পারেন ড্রাইফ্রুটস।

কোলেস্টেরল কমায় ড্রাইফ্রুটস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 10 Oct 2022,
  • अपडेटेड 10:38 PM IST
  • কোলেস্টেরল সমস্যা ডেকে আনে ভয়ঙ্কর বিপদ।
  • সেজন্য প্রতিদিন খেতে পারেন ড্রাইফ্রুটস।

আধুনিক জীবনযাপনে কোলেস্টেরলের সমস্যা প্রায় সবার। ডায়াবেটিস, কোলেস্টেরল, উচ্চ রক্তচাপ ইত্যাদি অসুখ বাঁধছে বেশিরভাগ মানুষের শরীরে। কোলেস্টেরল বেড়ে গেলে হার্টের সমস্যাও হয়। ফলে কোলেস্টেরল সমস্যা ডেকে আনে ভয়ঙ্কর বিপদ। হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে। তাই কোলেস্টেরল নিয়ন্ত্রণ করা দরকার। সেজন্য প্রতিদিন খেতে পারেন ড্রাইফ্রুটস। ড্রাইফ্রুটস স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তবে জানতে হবে কোন ড্রাইফ্রুটস খেলে কোলেস্টেরল সমস্যা কমাতে পারবেন।

আখরোট- আখরোটের আর একটি নাম ব্রেন ফুড। আখরোট মস্তিষ্ককে সুস্থ রাখার পাশাপাশি স্মৃতিশক্তিও বাড়ায়। এটি পুষ্টিগুণে ভরপুর। এতে প্রচুর পরিমাণে ওমেগা ৩ এবং ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়। যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। প্রতিদিন সকালে খালি পেটে খান আখরোট। খারাপ কোলেস্টেরল কমাতে মহাষৌধির মতো কাজ করে।

পেস্তা - পেস্তা একটি অত্যন্ত পুষ্টিকর ড্রাই ফ্রুটস। এতে থাকে অ্যান্টি-অক্সিডেন্ট। পেস্তা শরীরের খারাপ কোলেস্টেরল কমাতে বা দূর করতে সাহায্য করে। সেই সঙ্গে মস্তিষ্কের বিকাশেও কার্যকর।

তিসির বীজ- তিসির বীজ খুবই উপকারী। এতে প্রচুর পরিমাণে প্রোটিন এবং ফ্যাট রয়েছে, যা স্বাস্থ্যের জন্য উপকারী। তিসির বীজ কোলেস্টেরল নিয়ন্ত্রণে খুবই উপকারী। শুধু কোলেস্টেরলই নয় উচ্চ রক্তচাপ থেকে সুগারের মতো রোগ থেকেও শরীরকে মুক্তি দেয়।

আরও পড়ুন- শুধু হার্ট অ্যাটাকই নয় এই ৪ কারণে হতে পারে বুকে ব্যথা

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement