Advertisement

Diabetes Control Tips: ডায়াবেটিসে খালি পেটে চিবিয়ে খান এই জাদুকরী পাতা, ৩০ মিনিটে কমবে রক্তে শর্করা

ডায়াবেটিস বর্তমানে একটি নিরাময়যোগ্য রোগ। একই সঙ্গে, এই রোগটি এমনকি মূল থেকে নির্মূল করা যায় না। অর্থাৎ, একজন ব্যক্তির যদি ডায়াবেটিস থাকে, তবে তাকে সারা জীবন তা সহ্য করতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, জেনেটিক ছাড়াও রক্তে শর্করার সমস্যা হতে পারে ভুল খাদ্যাভ্যাস এবং দুর্বল জীবনযাপনের কারণেও। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jul 2023,
  • अपडेटेड 8:48 AM IST
  • ডায়াবেটিস বর্তমানে একটি নিরাময়যোগ্য রোগ
  • একই সঙ্গে, এই রোগটি এমনকি মূল থেকে নির্মূল করা যায় না
  • একজন ব্যক্তির যদি ডায়াবেটিস থাকে, তবে তাকে সারা জীবন তা সহ্য করতে হবে

Diabetes Control Tips: ডায়াবেটিস বর্তমানে একটি নিরাময়যোগ্য রোগ। একই সঙ্গে, এই রোগটি এমনকি মূল থেকে নির্মূল করা যায় না। অর্থাৎ, একজন ব্যক্তির যদি ডায়াবেটিস থাকে, তবে তাকে সারা জীবন তা সহ্য করতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, জেনেটিক ছাড়াও রক্তে শর্করার সমস্যা হতে পারে ভুল খাদ্যাভ্যাস এবং দুর্বল জীবনযাপনের কারণেও। 

ডায়াবেটিস বর্তমানে একটি নিরাময়যোগ্য রোগ। একই সঙ্গে, এই রোগটি এমনকি মূল থেকে নির্মূল করা যায় না। অর্থাৎ কোনও ব্যক্তির ডায়াবেটিস হলে তাকে সারাজীবন তা বহন করতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, জেনেটিক্স ছাড়াও রক্তে শর্করার সমস্যাও হতে পারে ভুল খাদ্যাভ্যাস এবং দুর্বল জীবনযাত্রার কারণে।

কীভাবে সেবন করবেন?
ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখতে খালি পেটে ৫-৬টি জবা পাতা চিবিয়ে খেতে পারেন। এছাড়াও, চাইলে জবা পাতা থেকে তৈরি নির্যাসও খেতে পারেন।

অন্যান্য সুবিধা কী কী?
- রক্তে শর্করা নিয়ন্ত্রণের পাশাপাশি জবা ক্ষতিকারক এলডিএল কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইড কমাতেও সাহায্য করে।
- এর পাতায় পাওয়া জিমনেমিক অ্যাসিড অ্যাঞ্জিওটেনসিন II এর কার্যকলাপকে বাধা দিতে সাহায্য করে, একটি প্রোটিন যা শরীরের রক্তচাপ বাড়ায়।
- এছাড়া, PCOD-এর কারণে বর্ধিত ওজন কমাতেও কার্যকর প্রমাণিত হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement