Advertisement

Diabetes Control Tips: এই গাছের ফল-পাতা-বীজ, সবই মহৌষধ, সুগার সহ একাধিক রোগ রুখে দেয়

আজকের বাজে জীবনযাত্রার কারণে শরীর হয়ে উঠছে রোগের আবাসস্থল। ডায়াবেটিস ও থাইরয়েডের মতো রোগগুলো ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে রাখলেও কখনই নিরাময় হয় না।

এই গাছের ফল, পাতা ও বীজ ঔষধি গুণে ভরপুর, কাছে ঘেঁষবে না সুগার-সহ এসব রোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 8:55 AM IST
  • বেশিরভাগই বাড়িতেই ডাঁটার সবজি রান্না হয়
  • এটি থাইরয়েডের সমস্যাও কমাতে পারে

Benefits Of Drumstick: আজকের বাজে জীবনযাত্রার কারণে শরীর হয়ে উঠছে রোগের আবাসস্থল। ডায়াবেটিস ও থাইরয়েডের মতো রোগগুলো ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে রাখলেও কখনই নিরাময় হয় না। এমতাবস্থায় আপনি যদি আপনার খাবার ও পানীয়তে একটু পরিবর্তন আনেন তাহলে আপনার অনেক রোগই সেরে যেতে পারে। এখানে আমরা আপনাকে ডাঁটার উপকারিতা বলতে যাচ্ছি, যা ড্রামস্টিক নামেও পরিচিত, যা জানলে আপনিও অবাক হবেন।

বেশিরভাগই বাড়িতেই ডাঁটার সবজি রান্না হয়। এটি শুধু আপনার শরীরের রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণ করে না, এটি থাইরয়েডের সমস্যাও কমাতে পারে। আসুন জেনে নিই ভিটামিন-এ, ক্যালসিয়াম, আয়রন, ভিটামিন-সি এবং পটাসিয়াম সমৃদ্ধ ডাঁটার উপকারিতা সম্পর্কে।

ডাঁটার উপকারিতা

ডাঁটা শরীরে হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে সাহায্য করে। আপনি যদি আপনার ওজন কমাতে চান, তাহলে অবশ্যই ডায়েটে ডাঁটা অন্তর্ভুক্ত করুন। ডাঁটা খেলে রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখা যায়। খাবারে ডাঁটার ব্যবহার থাইরয়েডের সমস্যা ভাল করে।

ডাঁটা শরীরে রক্ত ​​পরিষ্কার করতে কাজ করে। উচ্চ রক্তচাপের সমস্যা থেকে মুক্তি দেয়। শরীরে কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে রাখে। এছাড়াও ডাঁটা লিভার ডিটক্স করে। যার কারণে চর্মরোগ হয় না।

রোজ ডাঁটা খেলে চুল ভাল থাকে এবং চুল পড়ার সমস্যাও কমে যায়। হাঁপানি রোগীদের জন্য ডাঁটা দারুণ উপকারী। এছাড়া বাতের সমস্যায়ও কাজ দেয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement