Advertisement

Anti Aging Ghee Benefits: রান্নাঘরেই রয়েছে, রোজ ১ চামচ খান, চেহারায় ফিরবে তারুণ্যের জেল্লা

Anti Aging Ghee Benefits: একটি সমীক্ষায় দেখা গিয়েছে ঘি (Ghee) হল অন্যতম একটি বিশুদ্ধ খাবার। ঘি আপনার খাবারের স্বাদ বাড়ায়। এটি খেলে আপনাকে বছরের পর বছর তরুণ দেখাবে। তাই ত্বকের যত্ন নিতে দৈনন্দিন খাওয়া দাওয়ায় ঘি অন্তর্ভুক্ত করুন। প্রতিদিন মাত্র এক চামচ ঘি খেলেই আপনার মুখে দেখা দিতে শুরু করবে তারুণ্যের আভা।

বয়স থমকে যাবে রোজ ১ চামচ ঘি খেলে, কীভাবে খাবেন?
Aajtak Bangla
  • দিল্লি,
  • 26 Jun 2023,
  • अपडेटेड 8:16 AM IST
  • ঘি-এর অনেক গুণ
  • ধরে রাখে যৌবন
  • খেতে হবে বিশেষ পদ্ধতিতে

Anti Aging Ghee Benefits: প্রত্যেকেই নিজের চেহারায় তারুণ্য ধরে রাখতে চান। এর জন্য মানুষ অনেক ধরনের বিউটি প্রোডাক্টও (Beauty Products) ব্যবহার করেন। কিন্তু বাজারে বিক্রি হওয়া বিউটি প্রোডাক্ট কখনও কখনও ত্বকের ক্ষতি করতে পারে। সেক্ষেত্রে এমন একটি জিনিস আছে, যা খেলে সবসময় আপনাকে তরুণ দেখাবে। আর সবচেয়ে বড় কথা সেটির ব্যবহার প্রায় প্রতিটি বাড়িতেই হয়।

আরও পড়ুনঃ ইলিশের দামে অস্থির? বদলে এই মাছ খান, দামে সস্তা, মিলবে ভরপুর পুষ্টিও

আরও পড়ুনঃ সস্তার এই সবজি খেলেই ওজন কমবে হু হু করে, কখন-কীভাবে খাবেন?

প্রতিদিন খান এক চামচ ঘি

একটি সমীক্ষায় দেখা গিয়েছে ঘি (Ghee) হল অন্যতম একটি বিশুদ্ধ খাবার। ঘি আপনার খাবারের স্বাদ বাড়ায়। এটি খেলে আপনাকে বছরের পর বছর তরুণ দেখাবে। তাই ত্বকের যত্ন নিতে দৈনন্দিন খাওয়া দাওয়ায় ঘি অন্তর্ভুক্ত করুন। প্রতিদিন মাত্র এক চামচ ঘি খেলেই আপনার মুখে দেখা দিতে শুরু করবে তারুণ্যের আভা।

কীভাব খাবেন?

ঘি আপনাকে রাখবে চির তরুণ (Ghee Anti Aging)। তবে এটি খেতে হবে বিশেষ উপায়ে। এক গ্লাস গরম জলে এক চামচ ঘি দিন। এবার তাতে ঘি-টি ভাল করে মিশিয় নিন, যাতে সেটি পুরো গলে যায়। তবে মনে রাখবেন এটি খাওয়ার পর আধ ঘণ্টা কিছু খাবেন না। ঘি-তে থাকে ভিটামিন এ, ই এবং ডি। এই তিনটি ভিটামিনই ত্বকের জন্য খুবই উপকারী। এর অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য প্রাকৃতিক অ্যান্টি-এজিং-এর প্রভাব দেয়।

স্বাস্থ্যের জন্য উপকারী

শুধু অ্যান্টি এজিং-ই নয় আরও বিভিন্নভাবে ঘি স্বাস্থ্যের জন্য উপকারী। যদি এটি প্রতিদিন সকালে দুধের সঙ্গে ঘি মিশিয়ে খাওয়া হয়, তবে সেটি একটি শক্তিশালী এনার্জি ড্রিংক তৈরি করতে পারে। কারণ এতে থাকবে প্রচুর এনার্জি, যা আপনাকে দিনভর চনমনে রাখবে। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement