Advertisement

ভারতীয় রেলের 'সোনালি রথে' চড়বেন? ভাড়া মাত্র ৫ লাখ!

মাঝে বেশ কিছু দিন বন্ধ থাকার পর ১৪ মার্চ বেঙ্গালুরুর যশবন্তপুর স্টেশন থেকে ফের যাত্রা শুরু করেছে ট্রেনটি। ৬ রাত ৭ দিনের এই ট্রিপে দক্ষিণ ভারতের বহু দর্শনীয় স্থান ভ্রমণের সুযোগ পাবেন পর্যটকরা।

গোল্ডেন চ্যারিয়ট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Mar 2021,
  • अपडेटेड 5:27 PM IST
  • ভারতীয় রেলের গর্ব গোল্ডেন চ্যারিয়ট ট্রেনে (Golden Chariot Train)-এ আপনাকে স্বাগত
  • তবে হ্যাঁ, যদি রেস্তর জোর না থাকে তবে এর মেঝেতে পা দেওয়া যার তার কম্ম নয়

ট্রেনের কামরা, না আলিসান হোটেলের লবি ঠিক ঠাহর করতে পারবেন না। বিলাস বহুল আসবাব, ডাইনিং কার, জিম, স্পা কী নেই এতে! ভারতীয় রেলের গর্ব গোল্ডেন চ্যারিয়ট ট্রেনে (Golden Chariot Train)-এ আপনাকে স্বাগত। তবে হ্যাঁ, যদি রেস্তর জোর না থাকে তবে এর মেঝেতে পা দেওয়া যার তার কম্ম নয়। মাঝে বেশ কিছু দিন বন্ধ থাকার পর ১৪ মার্চ বেঙ্গালুরুর যশবন্তপুর স্টেশন থেকে ফের যাত্রা শুরু করেছে ট্রেনটি। ৬ রাত ৭ দিনের এই ট্রিপে দক্ষিণ ভারতের বহু দর্শনীয় স্থান ভ্রমণের সুযোগ পাবেন পর্যটকরা। ২০০৮ সালে ট্রেনটির পরিচালনার ভার ছিল কর্নাটক রাজ্য পর্যটন বিকাশ নিগমের হাতে। পরবর্তী কাল IRCTC ট্রেনের পরিচালনার ভার নেয়।

যশবন্তপুর থেকে সফর শুরু করে বান্দীপুর ন্যাশনাল পার্ক, মহীসূর, হ্যালেবিডু, চিকম্যাঙ্গালোর, হাম্পি হয়ে ফের বেঙ্গালুরুতে ফিরবে। এই ট্রেনে ভ্রমণের ২টি প্যাকেজ রয়েছে। যদি ৭ দিনের প্যাকেজে না যেতে চান, তবে ৩ দিনের প্যাকেজে যেতে পারেন। এই প্যাকেজে বেঙ্গালুরু থেকে মহীসূর, হাম্পি, মহাবলীপুরম ঘুরে আসা যাবে।

এ বার আসা যাক ভাড়ার প্রসঙ্গে। যদি একা ভ্রমণ করেন সে ক্ষেত্রে প্রতি রাতে গুনতে হবে ৯৩,৩৭২ টাকা। অর্থাৎ ৭ দিনের প্যাকেটে ভাড়া পড়বে প্রায় ৫ লক্ষ ৬০ হাজার টাকা। ডাবল অকুপেন্সি হলে ভাড়া অনেকটা কমে মাথাপিছু দাঁড়াবে ৫৩,৩৫৫ টাকা। এ ক্ষেত্রে ৭ দিনের প্যাকেজে ভাড়া লাগবে ৩ লক্ষ ২০ হাজার টাকা। আন্তর্জাতিক পর্যটকদের ক্ষেত্রে সিঙ্গল অকুপেন্সির প্রতি রাতের ভাড়া ১২২৫ মার্কিন ডলার। ডাবল অকুপেন্সি হলে মাথাপিছু ৭০০ ডলার খরচ পড়বে। ট্রেনে দুই ধরনের প্যাকেজ রয়েছে। প্রথমটি প্রাইড অফ কর্নাটক এভং দ্বিতীয়টি জুয়েল্স অফ সাউথ। ট্রেনের বুকিংয়ের জন্য অফিশিয়াল ওয়েবসাইট www.goldenchariot.org-তে লগ ইন করতে হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement