Advertisement

Green Coffee For Weight Loss : থলথলে মেদ ঝরিয়ে স্লিম হতে চুমুক দিন গ্রিন কফিতে, কীভাবে বানাবেন?

ব্রকলি কফিতে ক্যালোরির পরিমান খুবই কম। সঙ্গে ফাইবারও প্রচুর পরিমানে পাওয়া যায়, যেটিকে ওজন কমানোর জন্য প্রয়োজনীয় উপাদান হিসেবে ধরা হয়। সবচেয়ে বড় কথা হল, এই কফি খেলে বেশকিছুক্ষণ খিদে পায় না। ফলে অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলা যায়। এই কফিতে থাকা মাইক্রোনিউট্রিয়েন্ট শরীরের মেদ, বিশেষত কোমর ও পেটের চর্বি কমায়। ফলে মনে করলে এই কফি ট্রাই করে দেখতে পারেন

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 18 May 2023,
  • अपडेटेड 8:18 PM IST
  • গ্রিন কফি খেয়েছেন?
  • রয়েছে অনেক উপকার
  • জেনে নিন রেসিপি

বর্তমানে ওজন বৃদ্ধির সমস্যায় প্রচুর মানুষ ভুগছে। আর দেহের ওজন অযাচিতভাবে বেড়ে গেলে শরীরে ঘিরে ঘরে প্রচুর রোগ। তাই প্রত্যকেই চান ওজন নিয়ন্ত্রণে রাখতে। কিন্তু ওজন কমানো খুব একটা সোজা বিষয় নয়। তার জন্য দরকার নিয়মিত ব্যায়াম এবং সঠিক ডায়েট চার্ট। কারণ বর্তমানে অফিস থেকে আসার পর ঘণ্টার পর ঘণ্টা জিমে ঘাম ঝরানোর মতো সময় সবার থাকে না। তাই বেশিরভাগ মানুষই পেট এবং কোমরের মেদ কমানোর সহজ এবং সুবিধাজনক উপায় খোঁজেন। তাহলে আসুন এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক কীভাবে সহজেই কমিয়ে ফেলতে পারবেন পেট ও কোমরের চর্বি।

বিশেষ পানীয়তে কমতে পারে ওজন
ওজন কমানোর জন্য মানুষ বিভিন্ন ধরনের পরিকল্পনা থাকেন। এক্ষেত্রে যদি শুধু পানীয়ের মধ্যে দিয়ে ওজন কমানোর পরিকল্পনা করে থাকেন, তাহলে ব্রকলি কফি আপনার জন্য বিশেষ উপকারী উপকারী হতে পারে। সম্প্রতি একটি সংস্থা এই তথ্য জানিয়েছে। সংস্থা জানাচ্ছে ব্রকলি কফি ওজন ঝরাতে খুবই সাহায্য করে।

ব্রকলি কফি খেয়ে কীভাবে ওজন কমাবেন?
ওই সংস্থার দাবি, ব্রকলি কফিতে ক্যালোরির পরিমান খুবই কম। সঙ্গে ফাইবারও প্রচুর পরিমানে পাওয়া যায়, যেটিকে ওজন কমানোর জন্য প্রয়োজনীয় উপাদান হিসেবে ধরা হয়। সবচেয়ে বড় কথা হল, এই কফি খেলে বেশকিছুক্ষণ খিদে পায় না। ফলে অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলা যায়। এই কফিতে থাকা মাইক্রোনিউট্রিয়েন্ট শরীরের মেদ, বিশেষত কোমর ও পেটের চর্বি কমায়। ফলে মনে করলে এই কফি ট্রাই করে দেখতে পারেন

জেনে নিন তৈরির পদ্ধতি
এবার প্রশ্ন হল কীভাবে তৈরি করবেন এই কফি? এক্ষেত্রে বলে রাখা ভাল নিজের বাড়িতেই ব্রকলি কফি তৈরি করা যায়। আর তার জন্য সহজ কয়েকটি টিপস অনুসরণ করলেই হবে। প্রথমে একটি ব্রকলিকে ছোট ছোট টুকরো করে কেটে কয়েক দিন রোদে শুকিয়ে নিন। তারপর পিষে গুঁড়ো করে নিন। এবার এক কাপ কফির সমান দুধ গরম করে তাতে ২ চামচ ব্রকলি পাউডার মেশান। আর তারপর কিছুটা গরম করে নিলেই তৈরি হয়ে যাবে এই কফি। এবার চুমুক দিন। 

Advertisement

আরও পড়ুন - মুঠো মুঠো কাজু খাচ্ছেন? বিপদ বলে আসে না...


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement