Advertisement

Happy Independence Day 2022: স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! WhatsApp, Facebook, Instagram-এ শেয়ার করুন এই মেসেজ

Independence Day 2022 Wishes, Messages in Bengali: স্বাধীনতা দিবস কোনও উৎসবের থেকে কোনও অংশে কম না দেশবাসীর জন্য। জানুন, এই বিশেষ দিনে সোস্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে কী ভার্চুয়াল বার্তা দিতে পারেন আপনি।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 14 Aug 2022,
  • अपडेटेड 6:00 PM IST

প্রায় ২০০ বছর ব্রিটিশদের অধীনে থাকার পর ১৯৪৭ সালের ১৫ অগাস্ট স্বাধীনতা পায় ভারতবর্ষ। সেই হিসেবে এটাই হতে চলেছে ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস (Independence Day 2022)। জাতি-ধর্ম নির্বিশেষে দেশের প্রতিটি মানুষের কাছে খুবই স্পেশাল এই দিনটি। প্রতি বছর প্রায় সপ্তাহব্যাপী চলে স্বাধীনতা দিবস উদযাপন। প্রায় একমাস আগে থেকে চলে তার প্রস্তুতি। 

স্বাধীনতা দিবস কোনও উৎসবের থেকে কোনও অংশে কম না দেশবাসীর জন্য। জানুন, এই বিশেষ দিনে সকলকে হোয়াটস অ্যাপ, ফেসবুক, ইন্সটাগ্রাম কিংবা অন্যান্য সোস্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে কী ভার্চুয়াল বার্তা দিতে পারেন আপনি।

 

 

স্বাধীনতা দিবস ২০২২-র শুভেচ্ছা (Independence Day 2022 Wishes)

* আজকের এই বিশেষ দিনে সেই সকল সংগ্রামীদের প্রণাম জানাই যাঁদের বলিদানের ফলে আমরা আজ স্বাধীনভাবে বাঁচতে পারছি। শুভ স্বাধীনতা দিবস সকল ভারতবাসীকে!  

* প্রতিটি ঘরে ঘরে জন্ম নিক একটি করে ক্ষুদিরাম...শুভ স্বাধীনতা দিবস!

* ১৫ অগাস্ট দেশের শত শত বীরের রক্তের বিনিময়ে এসেছিল স্বাধীনতা, আসুন সকলে এই বিশেষ দিনে তাঁদের শ্রদ্ধাঞ্জলী জানাই! শুভ স্বাধীনতা দিবস! 

* ভারত শুধু আমার দেশ নয়, নয় শুধু মাতৃভূমি। এদেশে জন্ম নিয়েছে বুদ্ধ, মহাত্মা সহ আরও জ্ঞানী গুণী। তাঁদের চরণ স্পর্শে ধন্য হয়েছে দেশ, আমার মাতৃভূমি! সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা!

* সকলকে জানাই ৭৫ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন! 

* "অসম্ভবের এক সম্ভাবনায় দুঃসাহসের ঝড়ো হাওয়ার রথে তুমি মৃত্যুঞ্জয়ী এক বিপ্লবী বীর বেঁচে আছো মুক্তির এক শপথে। অগ্নির অক্ষরে লেখা এক ইতিহাস প্রণাম তোমার পায়ে নেতাজী সুভাষ"  শুভ স্বাধীনতা দিবস! 

Advertisement

* আমাদের স্বাধীনতার জন্য বীর সৈনিকেরা জীবনের তোয়াক্কা করেননি। তাঁদের এই অবদান ভোলার নয়। সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা!

* ভারত আমার ভারতবর্ষ, স্বদেশ আমার স্বপ্ন গো, তমাতে আমরা লইয়া জন্ম, ধন্য হয়েছি ধন্য গো। শুভ স্বাধীনতা দিবস!  

* আমার ভারত মহান! শুভ স্বাধীনতা দিবস ২০২২ 

* ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা, তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা...৭৫ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা দেশবাসীকে! 

* আমার সকল গর্বিত ভারতীয় ভাই -বোনেদের জানাই স্বাধীনতা দিবসের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা! 

* শহীদের রক্ত, যায়নি তো ব্যর্থ, উঠায়ে আওয়াজ, করিয়া প্রহার। পরাধীনতার গ্লানি ছিল যত, শহীদেরা প্রণাম লহ তবে, আমার থেকে শত শত। শুভ স্বাধীনতা দিবস! 

* সকল দেশের রাণী সে যে, আমার জন্মভূমি! শুভ স্বাধীনতা দিবস! 

* যাঁদের রক্ত দিয়ে লেখা ভারতবর্ষের নাম, তাঁদের সকলকে জানাই প্রণাম! শুভ স্বাধীনতা দিবস ২০২২!

* ভারত আমার সর্ব মহান, আমার জন্মভূমি! জয় হিন্দ 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement